Connect with us

অস্ট্রেলিয়ার মাটিতে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

Cricket

অস্ট্রেলিয়ার মাটিতে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

বিদেশি ব্যাটসম্যানদের জন্য অস্ট্রেলিয়া সফর সবসময়ই কঠিন বলে বিবেচিত হয়েছে। প্রায়ই দেখা গেছে অস্ট্রেলিয়ার বাউন্স পিচে এশিয়ান ব্যাটসম্যানেদের অসহায় হয়ে পড়তে। তবে আজকের প্রতিবেদন রয়েছে, অস্ট্রেলিয়ার ঘরের মাঠে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ জন ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) সনৎ জয়সুরিয়া: ৩০ ছক্কা

Sanath Jayasuriya Birthday: 'Matara Mauler' Who Made Pacers Bowl Off Spin

প্রাক্তন শ্রীলংকার ক্রিকেটার সনৎ জয়সুরিয়া স্পিনার হিসেবে তাঁর ক্যারিয়ার শুরু করলেও পরবর্তীকালে বিশ্বের অন্যতম বিস্ফোরক ওপেনার হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন। অস্ট্রেলিয়ার মাটিতে তিনি ৫৭ ইনিংসে ২৮.০১ গড়ে চারটি সেঞ্চুরিসহ ১৫৬৯ রান করেছেন। যার মধ্যে হাঁকিয়েছেন ৩০টি ছক্কা।

৪) শাহিদ আফ্রিদি: ৩২ ছক্কা

Shahid Afridi Finally Revealed His 'Real Age' In His Autobiography But We Still Have Questions

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় সবার শীর্ষে রয়েছেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। অস্ট্রেলিয়ার মাটিতে তিনি ৩৬ ইনিংসে ২১.৮০ গড়ে ৭৬৩ রান করেছেন। যার মধ্যে হাঁকিয়েছেন ৩২টি ছক্কা।

৩) ক্রিস গেইল: ৩৫ ছক্কা

Cricket chris gayle - Sport News Headlines - Nine Wide World of Sports

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিস্ফোরক ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। “ইউনিভার্স বস” ক্রিস গেইল অস্ট্রেলিয়ার মাটিতে ৩০ ইনিংসে ৩২.০৩ গড়ে তিনটি সেঞ্চুরিসহ ৮৯৭ রান করেছেন। যার মধ্যে হাঁকিয়েছেন ৩৫টি ছক্কা।

২) ভিভিয়ান রিচার্ডস: ৪৫ ছক্কা

Felt Surreal to be Back to Back World Champions: Viv Richards

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিয়ান রিচার্ডস যিনি অস্ট্রেলিয়ার মাটিতে সর্বাধিক রান সংগ্রহ করেছেন। তিনি ১০৬ ইনিংসে ৪৫.৭৪ গড়ে সাতটি সেঞ্চুরিসহ ৪৫২৯ রান করেন। যার মধ্যে হাঁকিয়েছেন ৪৫টি ছক্কা।

১) রোহিত শর্মা: ৪৮ ছক্কা

Rohit Sharma most sixes Twenty20 International innings

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন “ভারতীয় হিটম্যান” রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার মাটিতে তিনি ৪৭ ইনিংসে ৪৩.৬০ গড়ে পাঁচটি সেঞ্চুরিসহ ১৭৮৮ রান করেছেন। যার মধ্যে হাঁকিয়েছেন ৪৮টি ছক্কা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top