Connect with us

Cricket

আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লীগগুলির মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সবচেয়ে জনপ্রিয়। যদিও চলতি বছরে করোনা বৈশ্বিক মহামারীর কারণে আইপিএলের ১৩ তম আসর বন্ধ রয়েছে।

প্রতিটি উঠতি ক্রিকেটারের আইপিএল খেলার স্বপ্ন থাকে। আর এখান থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে প্রবেশ করার একটা অন্যতম সুযোগ থাকে।

তবে আজকের প্রতিবেদনের রয়েছে, আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে ৫ ক্রিকেটার তাদের সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক –

৫) সুরেশ রায়না: ১৯৪টি ছক্কা

চেন্নাই দলের অন্যতম সেরা খেলোয়াড় হলেন সুরেশ রায়না। যাকে মিস্টার আইপিএল বলা হয়। আইপিএলের ইতিহাসে রানের তালিকায় তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন।

Most runs in IPL: Suresh Raina first player to score 5000 runs in ...

এখনো পর্যন্ত তিনি আইপিএলে ১৯৩টি ম্যাচে ১৩৭.১৪ স্ট্রাইক রেট নিয়ে ৫৩৬৮ রান করেছেন। যার মধ্যে হাঁকিয়েছেন ১৯৪টি ছক্কা।

৪) রোহিত শর্মা: ১৯৪টি ছক্কা

ভারতীয় হিটম্যান বিগত কয়েক বছরে আকাশছোঁয়া সাফল্য লাভ করেছেন এবং তার অসাধারণ স্ট্রোক চোখে পড়ার মতো। নিজেকে তিনি বাউন্ডারি মেশিনে পরিণত করেছেন।

IPL 2018: Rohit Sharma's 94 powers MI to 213 for 6 against RCB ...

আইপিএলের ৪ বার শিরোপাজয়ী অধিনায়ক এখনো পর্যন্ত ১৮৮ ম্যাচে ১৩০.৮২ স্ট্রাইক রেট নিয়ে ৪৮৯৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১৯৪টি ছক্কা।

৩) মহেন্দ্র সিং ধোনি: ২০৯টি ছক্কা

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইয়ের হয়ে তিনবার আইপিএলের শিরোপা জিতেছেন এবং ব্যাটিংয়ে তিনি যথেষ্ট অবদান রেখেছেন।

IPL 2018, RCBvCSK - Yet another finish with a six: Watch MS Dhoni ...

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এখনো পর্যন্ত ১৯০টি ম্যাচ খেলে ১৩৭.৮৫ স্ট্রাইক রেট নিয়ে ৪৪৩২ রান করেছেন। যার মধ্যে হাঁকিয়েছেন ২০৯টি ছক্কা।

২) এবি ডি ভিলিয়ার্স: ২১২টি ছক্কা

ক্রিকেটে এবি ডি ভিলিয়ার্স সুপারম্যান নামে পরিচিত। দক্ষিণ আফ্রিকার হয়ে তার দলকে উন্নতির শিখরে নিয়ে যান। কিন্তু তার হঠাৎ করে অবসর নিয়ে নেওয়া সকলকে অবাক করে দেয়। যদিও গুঞ্জন উঠেছে তিনি আবার ফিরে আসবেন।

IPL 10 witnesses hundred sixes in just 8 matches

এই ৩৬০° ব্যাটসম্যান এখনো পর্যন্ত আইপিএলে ১৫৪ ম্যাচে ১৫১.২৩ স্ট্রাইক রেট নিয়ে ৪৩৯৫ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২১২টি ছক্কা।

১) ক্রিস গেইল: ৩২৬টি ছক্কা

টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা বলা হয় ক্রিস গেইলকে। এই ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান বিশ্বের তাবড় তাবড় বোলারদের ঘুম উড়িয়ে দিয়েছেন। তার ৬৬ বলে ১৭৫ রানের ইনিংসটি আইপিএলের এখনো পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। 

IPL 2019: Chris Gayle becomes first to hit 300 sixes in Indian ...

ইউনিভার্স বস নামে পরিচিত ক্রিস গেইল এখনো পর্যন্ত আইপিএলে ১২৫টি ম্যাচে ১৫১.০২ স্ট্রাইক রেট নিয়ে ৪৪৮৪ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৩২৬টি বিশাল ছক্কা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top