Connect with us

Cricket

আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

আইপিএল মানে ব্যাটসম্যানদের চার-ছক্কার বৃষ্টিপাত, জোরে জোরে হিট মেরে বলকে বাউন্ডারির বাইরে পাঠানো এছাড়াও আরো দুর্দান্ত শট দেখতে পাওয়া যায়। যে যত কম বলে পারেন সেঞ্চুরি অথবা হাফ সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড করেন। 

তবে আপনি কি জানেন আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বলে অর্থাৎ দ্রুততম হাফ সেঞ্চুরি করার রেকর্ডটি কার নামে রয়েছে? চলুন জেনে নেওয়া যাক সেই ৫ ব্যাটসম্যান সম্পর্কে –

১) কে এল রাহুল: ১৪ বলে

KL Rahul scored his sixth fifty in seven innings while chasing this season  | Photo | Global | ESPNcricinfo.com

আইপিএলের ইতিহাসে দ্রুততম এই রেকর্ডটি রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক কে এল রাহুলের নামে। ২০১৮ সালে দিল্লি ক্যাপিটালস এর বিরুদ্ধে মাত্র ১৪ বলে তিনি হাফসেঞ্চুরি করেছিলেন। তার এই ৫১ রানের ঝড়ো ইনিংসটিতে সাজানো ৪টি ছক্কা এবং ৬টি বাউন্ডারি।

২) ইউসুফ পাঠান: ১৫ বলে

IPL Auction 2018: SRH buy Yusuf Pathan after doping ban - IPL 2018 News

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কলকাতা নাইট রাইডার্স এর প্রাক্তন অলরাউন্ডার ইউসুফ পাঠান। ২০১৪ সালে ইডেন গার্ডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ১৫ বল খেলে অর্ধশত রান করেন। তার এই ৭২ রানের ইনিংসটিতে সাজানো ছিল ৭টি ছক্কা ও ৫টি বাউন্ডারি। 

৩) সুনীল নারিন: ১৫ বলে

IPL 2017: Cerebral Kolkata Knight Riders' masterstroke with Sunil Narine -  Cricket Country

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নাইট রাইডার্স এর স্পিনার তথা মারকুটে ওপেনার সুনীল নারিন। ২০১৭ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে আরসিবির বিরুদ্ধে মাত্র ১৫ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। তার এই ৫৪ রানের ইনিংসে সাজানো ছিল ৪টি ছক্কা ও ৬টি বাউন্ডারি।

৪) সুরেশ রায়না: ১৬ বলে

Suresh Raina Extends Heartfelt Wishes To CSK Ahead Of Their IPL 2020 Opener

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসের বিখ্যাত ব্যাটসম্যান সুরেশ রায়না। ২০১৪ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাব এর বিরুদ্ধে মাত্র ১৬ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই বিখ্যাত ৮৭ রানের ইনিংসে সাজানো ছিল ৬টি ছক্কা এবং ১২টি চার।

৫) ক্রিস গেইল: ১৭ বলে

Chris Gayle smashes century off 30 balls, makes record 175 not out

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ক্রিস গেইল! যাকে ছাড়া টি-টোয়েন্টি ক্রিকেট প্রায় অসম্পূর্ণ। ২০১৩ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে মাত্র ১৭ বলে অর্ধশত রান করেন। তার এই ১৭৫ রানের সেরা ইনিংসটিতে সাজানো ছিল ১৭টি ছক্কা এবং ১৩টি চার। 

ক্রিস গেইল ছাড়াও আইপিএলে ১৭ বলে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন হার্দিক পান্ডিয়া, অ্যাডাম গিলক্রিস্ট, ক্রিস মরিস, ঈশান কিশান, কাইরন পোলার্ড এবং সুনীল নারিন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top