ক্রিকেট

আইপিএলের শেষ ওভারে সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই ৫ ব্যাটসম্যান

বিশ্বের অন্যতম জনপ্রিয় সেরা টি-টোয়েন্টি লিগ আইপিএল। তবে এবার আইপিএল নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে এমনকি কবে এই টুর্নামেন্ট শুরু হবে তাও স্পষ্ট নয়। তবে এবার আসি অন্য কথায়, আইপিএল এর প্রায় ম্যাচ শেষ ওভার পর্যন্ত টানটান উত্তেজনা থাকে।

তবে প্রথম ইনিংসে ব্যাট করলে যতটা সম্ভব বেশি রান তোলার চেষ্টা করে ব্যাটসম্যানরা। আর এই শেষ ওভারে সর্বাধিক রান করেছেন এক ভারতীয় ব্যাটসম্যান। জেনে নেওয়া যাক এমন ৫ ব্যাটসম্যানের সম্পর্কে-

৫) হরভজন সি:
হরভজন সিং আইপিএল ম্যাচের শেষ ওভারে ১০৭টি বলের মুখোমুখি হয়ে করেছেন ১৮৫ রান। যার মধ্যে ১৫ টি ছক্কা মারেন এবং ১৪ বার আউটও হয়েছেন।

Image result for Harbhajan Singh IPL bat

৪) ডোয়েন ব্র্যাভো:
চেন্নাই সুপার কিংস এর এই ক্রিকেটার টেল আন্ডারে ব্যাট করতে নেমে চার ছক্কা হাঁকাতে বেশ সক্ষম। শেষ ওভারে তিনি মোট ৮৯টি বলের মুখোমুখি হয়ে ১৮৬ রান করেন। এরমধ্যে সাতবার আউট হন এবং ১৪ টি ছক্কা হাকান।

Image result for Dwayne Bravo IPL batting

৩) রোহিত শর্মা:
মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত। তিনি শেষ ওভারে ব্যাট করতে গিয়ে ৮৮টি বলের মুখোমুখি হয়ে ২৪৮ রান করেন। যার মধ্যে ২৩টি ছক্কা হাঁকান এবং ১১ বার আউট হন।

Image result for Rohit Sharma IPL batting

২) কাইরন পোলার্ড:
মুম্বাই ইন্ডিয়ান্স এর বিখ্যাত অলরাউন্ডার কাইরন পোলার্ড আইপিএলের শেষ ওভারে ১৩০টি বলের মুখোমুখি হয়ে ২৭২ রান করেন। যার মধ্যে তিনি ২১ টি ছক্কা এবং ১৬ বার আউট হন।

Image result for Kieron Pollard IPL batting

১) মহেন্দ্র সিং ধোনি:
আইপিএল তথা বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। শ্রেষ্ঠ ফিনিশার হিসেবেও পরিচিত তিনি। বেশিভাগ তাকে দেখা দিয়েছে শেষ ওভারে বিধ্বংসী রূপে ব্যাট করতে। আইপিএলের কুড়ি তম ওভারে মোট ২২৭টি বলের মুখোমুখি হয়ে ৫৫৪ রান করেন। এই সময় তিনি ৪৬টি ছক্কা হাঁকিয়েছেন এবং আউট হন ১৯ বার।

Image result for msd IPL batting

error: Content is protected !!