Connect with us

আইপিএল: এক ওভারে সর্বাধিক ৩টি করে ছক্কা হাঁকিয়েছেন ৫ ব্যাটম্যান

Cricket

আইপিএল: এক ওভারে সর্বাধিক ৩টি করে ছক্কা হাঁকিয়েছেন ৫ ব্যাটম্যান

চলতি আইপিএল শুরু হওয়া নিয়ে অনিশ্চয়তা শুরু হয়েছে। এই বছরে আইপিএল আদৌ হবে কিনা সেই বিষয়ে কোন কিছু জানা যায়নি। তবে এটা বলা অনস্বীকার্য যে, আইপিএলের মতো টুর্নামেন্ট থেকেই বিশ্বের অনেক বিধ্বংসী ব্যাটসম্যানের পরিচয় পাওয়া গিয়েছে। চলুন জেনে নেওয়া যাক যে ৫ জন ব্যাটসম্যান একবারে সর্বাধিক তিনটি করে ছক্কা হাঁকিয়েছেন।

৫) রোহিত শর্মা:
এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তিনি ১৮৮টি ম্যাচে ১৯৪টি ছক্কা হাঁকিয়েছেন। যার মধ্যে এক ওভারে তিনি তিনটি ছক্কা হাঁকিয়েছেন মোট ৬ বার।

Image result for Rohit Sharma ipl

৪) এবি ডি ভিলিয়ার্স:
রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের এবি ডি ভিলিয়ার্স এই তালিকায় চার নম্বরে রয়েছেন। তিনি ১৫৪টি ম্যাচে ২১২টি ছক্কা মেরেছেন। এক ওভারে তিনি তিনটি বা ততধিক ছক্কা হাঁকিয়েছেন মোট ৬ বার।

৩) আন্দ্রে রাসেল:
এই তালিকায় তিন নম্বরে রয়েছে কলকাতা নাইট রাইডার্স এর বিখ্যাত অলরাউন্ডার এবং মারকুটে ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। তিনি মোট ৬৪ টি ম্যাচে ১২০ টি ছক্কা হাঁকিয়েছেন। যার মধ্যে তিনি এক ওভারে ৯ বার তিনটি বা ততধিক ছক্কা মারেন।

Image result for Andre Russell IPL

২) কায়রন পোলার্ড:
এই তালিকায় দুই নম্বরে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স এর বিখ্যাত অলরাউন্ডার কাইরন পোলার্ড। ১৪৮টি ম্যাচে ১৭৬ টি ছক্কা মেরেছেন। যার মধ্যে তিনি এক ওভারে ১০ বার ৩টি ছক্কা হাঁকানোর কৃতিত্ব অর্জন করেছেন।

১) ক্রিস গেইল:
টি-টোয়েন্টি ক্রিকেটের ইউনিভার্স বস নামে পরিচিত ক্যারিবিয়ান বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি আইপিএলের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন। তিনি ১২৫টি ম্যাচে ৩২৬টি ছক্কা হাঁকিয়েছেন। এর মধ্যে এক ওভারে সর্বাধিক ১৭ বার তিনটি বা ততধিক ছক্কা মেরেছেন।

Image result for Chris Gayle IPL

Continue Reading
Click to comment

Trending ..

To Top