Connect with us

Cricket

আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় রয়েছেন এই ৫ ব্যাটসম্যান

আইপিএল ২০২০: গত ম্যাচে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে বিরাট কোহলি তার আইপিএল ক্যারিয়ারে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে মোট ২০০টি ছক্কা মেরে এলিট ক্লাবে নাম লেখালেন। এর আগেও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই ব্যাটসম্যান ২০০টির বেশি ছক্কা হাঁকিয়ে শীর্ষস্থানে রয়েছেন। 

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় রয়েছেন যে ৫ ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) বিরাট কোহলি: ২০০টি ছক্কা

Royal Challengers Bangalore skipper Virat Kohli looking in fine touch ahead of IPL 2020

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন আরসিবির অধিনায়ক বিরাট কোহলি, আইপিএলে যিনি সর্বোচ্চ রানের মালিক। ১৮৮ ম্যাচে তিনি ৩৮.৮৫ গড়ে ৫৮২৭ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৫টি সেঞ্চুরি এবং ৩৯টি হাফ সেঞ্চুরি।  

৪) রোহিত শর্মা: ২০৯ টি ছক্কা

IPL 2018 - MI vs RCB: Rohit Sharma's stunning 52-ball 94 guides hosts to 213 at Wankhede

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সকে চার বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মা। ১৯৭ ম্যাচে তিনি ৩১.৪৫ গড় নিয়ে ৫১৫৮ রান করেছেন। এর মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি এবং ৩৮টি হাফ সেঞ্চুরি।

৩) মহেন্দ্র সিং ধোনি: ২১৬ টি ছক্কা

IPL 2019: Trying to get MS Dhoni have rest is difficult, says CSK batting coach Hussey | Sports News,The Indian Express

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসকে তিনবার চ্যাম্পিয়ন করা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০২ ম্যাচে তিনি ৪১.৩৫ গড় নিয়ে ৪৬৩১ রান করেছেন। এর মধ্যে রয়েছে কেবল ২৩টি হাফ সেঞ্চুরি।

২) এবি ডি ভিলিয়ার্স: ২৩১ টি ছক্কা

AB de Villiers wicket-keeper: When was the last time de Villiers kept wickets in a T20? | The SportsRush

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। আইপিএলে সর্বাধিক ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার রেকর্ডটি রয়েছে তার নামে। ১৬৫ ম্যাচে তিনি ৪০.৬৮ গড় নিয়ে ৪৭১৯ রান করেছেন। এর মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি।

১) ক্রিস গেইল: ৩৩৬টি ছক্কা

IPL 2018: 'Gayle-storm' Hits Mohali as KXIP Pip CSK

আইপিএলের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় সবার শীর্ষে রয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের ‘বাদশা’ ক্রিস গেইল। ১২৯ ম্যাচে তিনি ৪০.৮০ গড় নিয়ে ৪৬১০ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top