Connect with us

পঞ্চাশোর্ধ রান করে সবচেয়ে বেশি নট আউট থেকেছেন এই ৪ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

পঞ্চাশোর্ধ রান করে সবচেয়ে বেশি নট আউট থেকেছেন এই ৪ ভারতীয় ব্যাটসম্যান

প্রতিটি ব্যাটসম্যানই চান শেষ পর্যন্ত অপরাজিত থেকে তার দলকে জেতাতে কিংবা বড় রানের লক্ষ্যে পৌঁছে দিতে। তবে ভারতীয় ক্রিকেটের কথা বললে, এমন কয়েকজন বিখ্যাত ব্যাটসম্যান ছিলেন যাদের পঞ্চাশোর্ধ রান (৫০+ রান) পেরোলেই আউট করা খুবই কঠিন হয়ে যেত এবং শেষ পর্যন্ত লড়াই চালিয়ে তারা বেশীরভাগ নট আউট থেকেছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, পঞ্চাশোর্ধ রান করে সবচেয়ে বেশি নট আউট থেকেছেন যে ৪ ভারতীয় ব্যাটসম্যান; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৪) রাহুল দ্রাবিড়: ৩৫ বার

121641077_crop_north - Vbet News

রাহুল দ্রাবিড়কে সর্বকালের সেরা ব্যাটসম্যান বলে গণ্য করা হয়। কারণ টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৩১ হাজারেরও বেশি বল খেলে রেকর্ড গড়েছেন। টিকে থাকার লড়াইয়ে সবচেয়ে বেশি দক্ষতা দেখিয়েছিলেন বলে “দ্য ওয়াল” নামে পরিচিত হন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ৭২ বার অপরাজিত থেকেছেন তার মধ্যে ৩৫ বার পঞ্চাশোর্ধ রান করে অপরাজিত থাকেন।

৩) মহেন্দ্র সিং ধোনি: ৪৮ বার

MS Dhoni retirement - The legend in seven innings

বিশ্বের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল উন্নতির শিখরে পৌঁছায়। একজন দুর্দান্ত অধিনায়ক হওয়ার সাথে সাথে ব্যাটসম্যান হিসেবেও সুনাম অর্জন করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বাধিক ১৪২ বার নটআউট থাকার রেকর্ড গড়েন; যার মধ্যে তিনি ৪৮ বার পঞ্চাশোর্ধ রান করে অপরাজিত ছিলেন।

২) শচীন টেন্ডুলকার: ৪৯ বার

Watch: When Sachin Tendulkar reached the 15,000-run mark in ODI cricket to  enter a league

‘রেকর্ড গড়া হয় ভাঙার জন্য’ তবে একথাটি শচীন টেন্ডুলকারের ক্ষেত্রে একেবারেই ব্যাতিক্রম। তিনি তাঁর দীর্ঘ ২৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারে এমন কতগুলি রেকর্ড করেছেন যেগুলি হয়তো কারোর পক্ষেই ভাঙ্গা সম্ভব নয়। তবে আলোচ্য বিষয় অনুযায়ী তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭৪ বার নট আউট থেকেছেন যার মধ্যে ৪৯ বার পঞ্চাশোর্ধ রান করে অপরাজিত থাকেন।

১) বিরাট কোহলি: ৫০ বার

India vs England: Virat Kohli creates 5 records in 2nd T20I; check out

বিগত এক বছর ধরে বিরাট কোহলির ব্যাট থেকে কোন সেঞ্চুরি না আসলেও চলতি ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রানের খরা কাটিয়েছেন তিনি। পরপর দুটি টি-টোয়েন্টি ম্যাচে পঞ্চাশের উর্ধে রান করে অপরাজিত থেকে পেছনে ফেলেছেন শচীন টেন্ডুলকারকে। এখনো পর্যন্ত তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭২ বার নট আউট থেকেছেন যার মধ্যে ৫০ বার পঞ্চাশোর্ধ রান করে অপরাজিত থাকেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top