Connect with us

আইপিএলের প্রথম ম্যাচে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন এই ৪ ক্রিকেটার

Cricket

আইপিএলের প্রথম ম্যাচে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন এই ৪ ক্রিকেটার

আইপিএলে অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়াটা সবথেকে বড় কঠিন কারণ এই বিশ্বের সেরা টি-টোয়েন্টি লীগে বিশ্বের তাবড় তাবড় খেলোয়াড়দের খেলতে দেখা যায়।

এদিন দিল্লি ক্যাপিটাসের বিপক্ষে পাঞ্জাবের নতুন অধিনায়ক হয়েছিলেন মায়াঙ্ক আগরওয়াল। প্রথম ম্যাচেই দায়িত্ব কাঁধে তুলে নিয়ে শেষ পর্যন্ত ৯৯ রানে অপরাজিত থাকেন। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস হলেও দলকে একাই টেনে নিয়ে যান।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন যে ৪ ক্রিকেটার:-

১) সঞ্জু স্যামসন: ১১৯* রান

1 - Sanju Samson's hundred

চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পান সঞ্জু স্যামসন। প্রথম ম্যাচেই তিনি পাঞ্জাব কিংসের বিপক্ষে অপরাজিত ১১৯ রানের ইনিংস খেললেও শেষ পর্যন্ত তাঁর দল পরাজিত হয়। এটি ছিল তার আইপিএলে তৃতীয় সেঞ্চুরি এবং অধিনায়ক হিসেবে প্রথম।

২) মায়াঙ্ক আগরওয়াল: ৯৯* রান

IPL 2021: Cricket fraternity reacts as Mayank Agarwal misses his century by a run against DC

এদিন কে এল রাহুলের অনুপস্থিতিতে পাঞ্জাবের অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন মায়াঙ্ক আগরওয়াল। শুরু থেকে তার দল ধুঁকতে থাকলেও তিনি একাই লড়ে যান এবং শেষ পর্যন্ত ৫৮ বলে ৯৯ রানে অপরাজিত থেকে পাঞ্জাবকে ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন। যদিও তার দল শেষ পর্যন্ত হেরে যায় কিন্তু তিনি ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

৩) শ্রেয়াস আইয়ার: ৯৩* রান

IPL 2018: Twitter in awe after DD captain Shreyas Iyer's smashing opening act against Kolkata Knight Riders

২০১৮ আইপিএলের মাঝপথে ব্যর্থতার কারণে ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর পদত্যাগ করলে নতুন দায়িত্ব পান শ্রেয়াস আইয়ার। আর কেকেআরের বিপক্ষে তিনি প্রথম ম্যাচেই ৪০ বলে অপরাজিত ৯৩ রানের একটি দুরন্ত ইনিংস খেলে দলকে ২১৭ রানে পৌঁছে দেন এবং ৬৯ রানে জয়লাভ করে তার দল এবং তিনি ম্যাচের সেরা হন। 

৪) কায়রন পোলার্ড: ৮৩ রান

M14: MI vs RCB – Kieron Pollard 40*

২০১৯ আইপিএলে রোহিত শর্মার অনুপস্থিতিতে মুম্বাই ইন্ডিয়ান্স এর দায়িত্ব প্রথমবার কাঁধে তুলে নিয়েছিলেন কায়রন পোলার্ড। কিংস ইলেভেন পাঞ্জাব প্রথমে ব্যাট করে ১৯৭ রান তোলে। জবাবে মুম্বাই ইন্ডিয়ান্স বিপর্যস্ত হলেও একমাত্র ব্যাটসম্যান হিসেবে কায়রন পোলার্ড ৩১ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে জয় নিশ্চিত করে দেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top