Connect with us

সর্বকালের শ্রেষ্ঠ ৬ জন ভারতীয় ফিল্ডারকে বেছে নিলেন আকাশ চোপড়া

Cricket

সর্বকালের শ্রেষ্ঠ ৬ জন ভারতীয় ফিল্ডারকে বেছে নিলেন আকাশ চোপড়া

গত কয়েক বছরে ভারতীয় দল দুর্দান্ত ফিল্ডিং এর ভূমিকা রেখেছেন। এর পিছনে রয়েছে অবশ্য মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির মতো অধিনায়কের ভূমিকা যারা সবসময় ফিটনেসের ওপর জোর দিয়েছেন। একসময় অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকা দলে বিখ্যাত ফিল্ডারদের দেখা যেত। কিন্তু জানেন কি ভারতীয় দলের সেরা ফিল্ডার কারা?

এই বিষয়ে সম্পূর্ণ মতামত দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটের আকাশ চোপড়া। বর্তমানে তিনি একজন ধারাভাষ্যকার হিসেবে রয়েছেন এবং প্রতিটি ম্যাচের শেষে ক্রিকেটের বিভিন্নগুলি নিয়ে বিশ্লেষণ করতে দেখা যায়। এবারে তিনি বেছে নিলেন ভারতীয় দলের সর্বকালের সেরা ৬ জন ফিল্ডারকে। জানেন তারা কারা?

৬) বিরাট কোহলি:

India's fielding upsurge moves beyond the usual suspects

আকাশ চোপড়া তার সেরা ফিল্ডারের তালিকায় ষষ্ঠ স্থানে রেখেছেন বিরাট কোহলিকে। বিরাট কোহলি একজন দুর্দান্ত ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি মাঠেও অসাধারণ ফিল্ডার হিসেবে পরিচিত হয়েছেন। মাঠের যে কোন প্রান্ত থেকে দৌড়ে গিয়ে ক্যাচ নেওয়া এবং দ্রুত বল থ্রো করার দক্ষতা রয়েছে তার। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ২৬২টি ক্যাচ নিয়েছেন।

৫) কপিল দেব:

Cricketers react to 37th Anniversary of India's first world cup victory.

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। ১৯৮৩ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে পিছন দিকে ছুটে গিয়ে ক্যাচটি কে ভুলতে পারে? যে সময়ে ভারতীয় ফিল্ডারদের দূর থেকে বল উইকেট রক্ষকের কাছে এসে পৌঁছাতো না, আর কপিল দেব সেখান থেকে বল ছুড়ে সরাসরি রানআউট করতেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ১৩৫টি ক্যাচ নিয়েছেন।

৪) যুবরাজ সিং:

From Flintoff to Dale Styen, Four Times Yuvraj Singh Showed He is Not Shy of Giving it Back

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ২০১১ বিশ্বকাপের নায়ক যুবরাজ সিং। তার ক্রিকেট ক্যারিয়ার বর্ণময় হলেও অসাধারণ ফিল্ডিংয়ের পরিচয় পাওয়া গেছে। ড্রাইভ মেরে অসাধারণ ক্যাচ নেওয়া এবং সরাসরি বল ছুড়ে রান আউট করা তার পেশা হয়ে দাঁড়িয়ে ছিল। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ১৩৭টি ক্যাচ নিয়েছেন।

৩) মোহাম্মদ কাইফ:

Call a good batsman with good fielding skills an all-rounder," says Mohammad Kaif

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ। তার রোগা-পাতলা চেহারা হওয়ায় অনেক বেশি দ্রুততার পরিচয় পাওয়া গেছে। যুবরাজ ও কাইফ এর জুটি ভারতীয় দলে ফিল্ডিং এর সেরা জুটি ছিল। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ৬৯টি ক্যাচ নিয়েছেন।

২) সুরেশ রায়না:

Suresh Raina did all the difficult things playing for India: Dravid

আকাশ চোপড়ার সেরা ফিল্ডারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না। ব্যাটসম্যান হিসেবে তেমন সাফল্য না পেলেও তিনি ফিল্ডার হিসেবে অসাধারণ কৃতিত্বের পরিচয় দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ১৬৭টি ক্যাচ নিয়েছেন।

১) রবীন্দ্র জাদেজা:

2019 World Cup : Five fielders who will dictate fate of WC matches

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। চলতি শতাব্দীর সবচেয়ে ভারতীয় মূল্যবান ক্রিকেটার হিসেবে তিনি আইসিসি দ্বারা নির্বাচিত হয়েছেন। যেকোনো প্রান্ত থেকে ছুটে রানআউট করা এবং অসাধারণ ক্যাচ নিয়ে এই মুহূর্তে বিশ্বের সেরা ফিল্ডার হয়ে উঠেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এখনো পর্যন্ত তিনি ১২৩টি ক্যাচ নিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top