Connect with us

Cricket

বিজ্ঞাপন থেকে সবচেয়ে বেশি টাকা উপার্জন করে এই ১০ ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটের পাশাপাশি খেলোয়াড়রা বিজ্ঞাপন থেকে মোটা অঙ্কের অর্থ আয় করে থাকে যা শুনলে চোখ কপালে উঠবে। একজন সাধারণ ক্রিকেটারকে রাতারাতি ধনী ব্যক্তি করার পিছনে বিজ্ঞাপনের যথেষ্ট অবদান থাকে। আজকের প্রতিবেদনে আমরা জেনে নেব যে ১০ ভারতীয় ক্রিকেটার বিজ্ঞাপন দ্বারা সর্বাধিক উপার্জন করে থাকেন –

১) বিরাট কোহলি: ১৭৭ কোটি টাকা

India cricket news: Virat Kohli admits heavy workload has started to take a toll on his body - Sport360 News

ফোর্বসের তালিকা অনুযায়ী বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফ্লিপকার্ট, অডির মতো বিভিন্ন নামিদামি সংস্থার বিজ্ঞাপনে তার মুখ ভেসে ওঠে। তার বিজ্ঞাপন থেকে আয়ের পরিমাণ হল ১৭৭ কোটি টাকা।

২) মহেন্দ্র সিং ধোনি: ৭৭ কোটি টাকা

MS Dhoni New Commercial Ad 2017 ( Zed Black ) - YouTube

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তাঁর জনপ্রিয়তা এতটুকুও কমেনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। মিউচুয়াল ফান্ড থেকে শুরু করে ড্রিম ইলেভেন সবজায়গাতেই তার মুখ দেখা যায়। বিজ্ঞাপন থেকে তিনি আয় করেন ৭৭ কোটি টাকা।

৩) রোহিত শর্মা: ৫১ কোটি টাকা

La Liga Appoint Indian Cricketer Rohit Sharma as Their Brand Ambassador | ht_media

ভারতীয় ক্রিকেটার হিটম্যান শুধু ক্রিকেট নয়, বিজ্ঞাপনেও তিনি সুপারহিট। ক্যাডবেরি বা অ্যাডিডাস নয় তার বিজ্ঞাপনের তালিকায় রয়েছে লা লিগার মতো আন্তর্জাতিক সংস্থা। তিনি বিজ্ঞাপন থেকে আয় করেন প্রায় সাড়ে ৫১ কোটি টাকা।

৪) হার্দিক পান্ডিয়া: ৩৭ কোটি টাকা

The Complete List of Hardik Pandya's Brand Associations | SportsKhabri

সদ্য বাবা হয়েছেন হার্দিক পান্ডিয়া, একদিকে তিনি অলরাউন্ডার হিসেবে যতটা অপরিহার্য তেমনই তার বিজ্ঞাপনেও যথেষ্ট উচ্চদর রয়েছে। জিলেটের মত নামী দামী সংস্থায় তার মুখ ভেসে ওঠে। তার বিজ্ঞাপন থেকে আয় ৩৭ কোটি টাকা।

৫) জাসপ্রিত বুমরাহ: ১৮ কোটি টাকা

Jasprit Bumrah, Smriti Mandhana win Wisden India Almanack 'Cricketer of the Year' award | Sports News,The Indian Express

বিশ্বের সেরা ব্যাটসম্যানেদের পেস আক্রমণ দিয়ে যিনি ভয় ধরান, তিনিও পিছিয়ে নেই। তার বিজ্ঞাপন থেকে আয় ১৮ কোটি টাকা।

৬) সুরেশ রায়না: ৩ কোটি টাকা

Suresh Raina Images [HD]: Latest Photos, Pictures, Stills of Suresh Raina - myKhel.com

ধোনির মতো তিনিও একই দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও বিজ্ঞাপন থেকে দূরে সরেন নি। ইনটেক্স, পিওর প্লের মত সংস্থায় তার মুখ দেখা যায়। বিজ্ঞাপন থেকে তার আয় প্রায় সাড়ে ৩ কোটি টাকা।

৭) ভুবনেশ্বর কুমার: ১.৫ কোটি টাকা

Why is Bhuvneshwar Kumar not in the reckoning for Tests anymore?

আরেক ভারতীয় পেসারের বিজ্ঞাপন থেকে আয়ের প্রায় দেড় কোটি টাকা। প্রসঙ্গত, চোটের কারণে তিনি এবারের আইপিএল থেকে ছিটকে যান।

৮) ঋষভ পান্থ: প্রায় ১ কোটি টাকা

Training with Suresh Raina is helping me: Rishabh Pant eager to do well for India after Covid-19 break - Sports News

ভারতীয় দলে পাকাপোক্ত জায়গা করতে না পারলেও অ্যাডিডাস, এসজি, জেএসডাব্লু স্টিলের বিজ্ঞাপনের মুখ ভেসে ওঠে ঋষভ পান্থ এর। বিজ্ঞাপন থেকে তার আয় প্রায় ১ কোটি টাকা।

৯) রবীন্দ্র জাদেজা: প্রায় ১ কোটি টাকা

India vs Australia: Ravindra Jadeja replaces injured Axar Patel for first three matches of ODI serie

ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার জিও হোক বা এশিয়ান পেইন্ট সবেই রবীন্দ্র জাদেজার মুখ ভেসে ওঠে বিজ্ঞাপনে। প্রায় কোটি টাকার কাছাকাছি আয় করে থাকেন তিনি।

১০) কে এল রাহুল: প্রায় ১ কোটি টাকা

IPL 2020: KL Rahul appointed as Kings XI Punjab skipper

গত আইপিএল টুর্নামেন্ট অরেঞ্জ ক্যাপ জয়ী কিংস ইলেভেন পাঞ্জাব এর অধিনায়ক কে এল রাহুল। ধীরে ধীরে তারও পাল্লা ভারী হচ্ছে বিজ্ঞাপনে। এমপিএল ক্রিকেট হোক বা রিজার্ভ ব্যাংকের বিজ্ঞাপন এখন তাদের প্রচার এর অন্যতম ভরসা রাহুলই। তিনিও কোটি টাকার কাছাকাছি আয় করে থাকেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top