Connect with us

বিশ্বের যে ৬ জন ব্যাটসম্যান সেঞ্চুরি করতে গিয়ে কখনোই ১০০টি বল খেলেনি

Cricket

বিশ্বের যে ৬ জন ব্যাটসম্যান সেঞ্চুরি করতে গিয়ে কখনোই ১০০টি বল খেলেনি

বর্তমান টি-টোয়েন্টির প্রভাবে ব্যাটসম্যানদের স্ট্রাইক রেট এর মাত্রা দিন দিন বেড়েই চলেছে। তবে বিশ্বে কয়েকজন ক্রিকেটার রয়েছেন যারা কখনোই ধীরগতিতে ব্যাট করতেন না। টেস্ট ক্রিকেট হোক বা সীমিত ওভারের ক্রিকেট, তাদের খেলার ধরন প্রায় একই রকমের। যে কারণে তাদের বিশ্বের মারকুটে ব্যাটসম্যানও বলা হয়। এই তালিকায় একজন ভারতীয়ও রয়েছে। 

আজকের প্রতিবেদনে রয়েছে, বিশ্বের যে ৬ জন ব্যাটসম্যান সেঞ্চুরি করতে গিয়ে কখনোই ১০০টি বল খেলেনি, চলুন দেখে নেওয়া যাক – 

১) এবি ডি ভিলিয়ার্স:

Image result for AB de Villiers

এবি ডি ভিলিয়ার্স দ্রুত ব্যাটিংয়ের তিনি বিশ্বজুড়ে সুনাম অর্জন করেছেন। ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি (৩১ বলে) করার রেকর্ডটিও তার নামে রয়েছে। ডি ভিলিয়ার্স ২৫টি ওয়ানডে সেঞ্চুরি করেছেন, আর সবগুলোই এসেছে ১০০টিরও কম বল খেলে।

২) এজাজ আহমেদ:

Image result for Ijaz Ahmed Pakistani cricketer

এজাজ আহমেদ ছিলেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান। বড় বড় শট খেলার জন্য বিখ্যাত ছিলেন। ওডিআই ক্যারিয়ারে তিনি ১০ টি সেঞ্চুরি করেছেন। তবে ওয়ানডে সেঞ্চুরির সময় এজাজ কখনও শতাধিক বলের মুখোমুখি হননি।

৩) জনি বেয়ারস্টো:

Image result for Jonny bairstow

ইনি হলেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান। জনি বেয়ারস্টো বর্তমানে তার ব্যাটিংয়ের জন্য বিশ্বজুড়ে বিখ্যাত। আন্তর্জাতিক ক্রিকেটে জনি চার ছক্কার বৃষ্টিপাত ঘটান। ওয়ানডে ক্রিকেটে জনি এখনও পর্যন্ত ৯ টি সেঞ্চুরি করেছেন। তবে তিনি কখনও ১০০টি বলের মুখোমুখি হয়নি। 

৪) শাহীদ আফ্রিদি:

Shahid Afridi Reveals Who Gave Him the 'Boom Boom' Title

পাকিস্তানের বিস্ফোরক ব্যাটসম্যান আফ্রিদির নামে একসময় বোলাররা ভীত সন্ত্রস্ত হয়ে থাকতো। ওয়ানডে ক্রিকেটে তাঁর ৬টি সেঞ্চুরি রয়েছে। তবে কখনোই তিনি ১০০ বল খেলেনি। তার কয়েকটা সেঞ্চুরি ৫০ বলের নিচেও রয়েছে।  

৫) শিমরান হেটমায়ার: 

Image result for shimron hetmyer

ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান শিমরান হেটমায়ার দ্রুত রান করার জন্যও পরিচিত। হেটমায়ার নিজের হাতে ওয়েস্ট ইন্ডিজেকে বেশ কয়েকবার জিতিয়েছেন। ওয়ানডে ক্রিকেটে তাঁর ৫ টি সেঞ্চুরি রয়েছে। তবে কখনোই সেঞ্চুরির জন্য ১০০টি বল খেলেননি।

৬) বীরেন্দ্র শেবাগ:

Virender Sehwag: A mini-Tendulkar, mini-Viv Richards, mini-Bradman retired  from international cricket

বীরেন্দ্র শেবাগ ভারতের বিস্ফোরক ব্যাটসম্যান তা সবই জানেন, যতক্ষণ ক্রিজে থাকতেন ততক্ষণ বোলারদের উপর হামলা চালাতেন। এমনকি তার ব্যাটিংয়ের সামনে বড় বড় বোলাররাও মাথা নত করেছে। ওয়ানডে ক্যারিয়ারে বীরেন্দ্র শেবাগ ১৫টি সেঞ্চুরি হাকিয়েছেন তবে সেঞ্চুরি করতে কখনোই তিনি ১০০টি বল খেলেননি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top