Connect with us

হার্দিক পান্ডিয়ার নামে এই পাঁচটি বিশেষ রেকর্ড রয়েছে, যেগুলি ভাঙ্গা খুবই কঠিন

Cricket

হার্দিক পান্ডিয়ার নামে এই পাঁচটি বিশেষ রেকর্ড রয়েছে, যেগুলি ভাঙ্গা খুবই কঠিন

হার্দিক পান্ডিয়া সম্ভবত ভারতীয় দলের সেরা অলরাউন্ডার। গত কয়েক বছরে তিনি দুরন্ত পারফরম্যান্সের মাধ্যমে একটা ছাপ তৈরি করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ভারতীয় দলের হয়ে তিন শ্রেণীর ক্রিকেটের সাথে যুক্ত। একদিকে ব্যাট হাতে মারকাটারি ইনিংস খেলতে অভ্যস্ত, অন্যদিকে বোলিংয়েও উন্নতি করেছেন।

আজকের প্রতিবেদনে হয়েছে, হার্দিক পান্ডিয়ার নামে এখনো পর্যন্ত যে পাঁচটি রেকর্ড তৈরি হয়েছে; এবার সে বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক:-

১) টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান:

647_081317125848 - CricketAddictor

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ২০১৭ সালে শ্রীলংকার বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক করেন। ওই টেস্ট সিরিজের একটি ম্যাচে তিনি শ্রীলংকার স্পিনার পুষ্পকুমারের ওভারে ২৬ রান নিয়েছিলেন, যা ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড।

২) টি-টোয়েন্টি ম্যাচে ৩০ রান ও ৪ উইকেট:

India vs South Africa, ODIs: Hardik Pandya, Bhuvneshwar Kumar and Shikhar Dhawan return; Shubman Gill included, Kedar Jadhav left out – CricXtasy

ভারতীয় দলের এই ক্রিকেটার তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে বহুবার দলকে সাফল্য এনে দিয়েছেন। গত বছর তিনি ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে ৩৩ রান সহ ৪টি উইকেট নিয়েছিলেন। ৩০ রানের বেশি এবং ৪ উইকেট নিয়ে প্রথম ভারতীয় খেলোয়াড় হন হার্দিক পান্ডিয়া।

৩) টেস্টে তৃতীয় ভারতীয় হিসেবে নটিংহামে ৫টি উইকেট নেন:

Can Hardik Pandya make a statement against England? – CricXtasy

ইংল্যান্ডের মাটিতে ভারতীয় বোলারদের উইকেট নেওয়া বড় চিন্তার বিষয়। ইংল্যান্ডের বিপক্ষে নটিংহামে একটি টেস্ট ইনিংসে হার্দিক পান্ডিয়া তৃতীয় ভারতীয় হিসেবে ৫ উইকেট শিকার করেছিলেন। এর আগে কপিল দেব এবং সেলিম দুরানি এই কৃতিত্ব অর্জন করেন। 

৪) আইপিএলে একটি বড় রেকর্ড:

IPL 2019: Hardik Pandya's 91 against KKR was the best innings of league that I have ever seen, says Yuvraj Singh - Firstcricket News, Firstpost

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সে কারণেই হার্দিক পান্ডিয়া জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। আরসিবি বিপক্ষে একটি ম্যাচে তিনি ৫০ রান সহ ৪টি উইকেট নিয়েছিলেন। যুবরাজ সিংহের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

৫) সৈয়দ মোস্তাক আলী ট্রফির এক ওভারে ৩৯ রান:

Hardik Pandya Century in DY Patil T20 Cup Shikhar Dhawan Out | चोट के बाद वापसी कर रहे पंड्या ने 37 गेंद पर शतक लगाया, शिखर धवन शून्य पर आउट - Dainik Bhaskar

হার্দিক পান্ডিয়া সীমিত ওভারের ক্রিকেটে বরাবরই দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন। ২০১৬ সালের সৈয়দ মোস্তাক আলী ট্রফিতে তিনি এক ওভারে ৩৯ রান নিয়েছিলেন। এই ওভারে তিনি ৪টি ছক্কা ও ২টি বাউন্ডারি হাঁকান এবং অতিরিক্ত ৫ রান হয়েছিল। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top