Connect with us

Cricket

হ্যাট্রিক সহ ১০ উইকেট নিয়ে মহিলা ক্রিকেটের ইতিহাসে রেকর্ড করলেন

সীমিত ওভারের ক্রিকেটে ১০টি উইকেট নেওয়া একজন বোলারের পক্ষে খুবই কঠিন কিন্তু এই অসাধ্য কাজটি করে দেখিয়েছেন এক ভারতীয় যুবতী বোলার। মাত্র ৪.৫ ওভারে ১টি মেডেনসহ ১২ রান দিয়ে ১০ উইকেট নেন, যার মধ্যে আবার হ্যাটট্রিকও রয়েছে। এটি ওয়ানডে ক্রিকেট ইতিহাসে রেকর্ড, কাশভি গৌতমের নাম মহিলা ক্রিকেটের ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

Image result for gautam 10 wickets

চন্ডীগড় এর অনূর্ধ্ব -১৯ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক কাশভি গৌতম। এই অনূর্ধ্ব -১৯ ওয়ানডে ট্রফিতে অরুণাচল প্রদেশের বিপক্ষে এই রেকর্ডটি অর্জন করেছেন তিনি। গৌতম ভারতের প্রথম ক্রিকেটার যিনি সীমিত ওভারের ফর্ম্যাটে ১০টি উইকেট নিয়েছেন। বিসিসিআই অফিসিয়াল টুইটারে তার ভিডিওটি শেয়ার করেছেন।

টস জিতে প্রথমে ব্যাট করে চন্ডীগড় দল নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে। কাশভি গৌতম ব্যাটিংয়েও হাত খোলেন এবং সর্বোচ্চ ৪৯ রান করেন। এরপর বল হাতে হ্যাটট্রিকসহ দশটি উইকেট নিয়ে খবরের শিরোনামে এসেছেন তিনি।

Image result for gautam 10 wickets

এরপরে যখন অরুণাচল প্রদেশ ১৮৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে তাড়া করতে নামে, তখন কাশভি গৌতম পুরো দলকে বিধ্বস্ত করে দেয় মাত্র ৪.৫ ওভারের বোলিংয়ে। অরুণাচল প্রদেশ ৮.৫ ওভারে মাত্র ২৫ রান করে গুটিয়ে যায়। কাশভি গৌতমের বিধ্বংসী বোলিংয়ের সামনে, অরুণাচল প্রদেশের ৮ জন ব্যাটসম্যান খাতা খুলতে পারেননি। একজন ব্যাটসম্যানই এক অঙ্কের রান করেন মেঘা শর্মা (১০)।

১৬ বছর বয়সি কাশভি গৌতম ভারতের সীমিত ওভারের ক্রিকেটে ১০টি উইকেট নিয়ে এক বিশাল কৃতিত্ব অর্জন করেছেন। এমনকি পুরুষদের ক্রিকেটেও এই কৃতিত্ব কারোর নেই।

দেখুন ভিডিও:

https://twitter.com/BCCIWomen/status/1232275287557042176?s=20

Continue Reading
Click to comment

Trending ..

To Top