ক্রিকেট

বাবা করতেন কয়লা খনিতে কাজ আর ছেলে হয়ে উঠেছেন ভারতীয় দলের তারকা

আপনারা সবাই জানেন যে ভারতীয় ক্রিকেট দলে এমন অনেক খেলোয়াড় রয়েছেন যারা গরিব পরিবার থেকে এসে আজ বিশ্বের সেরা খেলোয়াড় হয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের গল্পগুলি মজাদার। এছাড়া কিছু খেলোয়াড় রয়েছেন যারা খুব দরিদ্র পরিবার থেকে এসেছিলেন এবং দারিদ্র্যের নিচে জীবন কাটিয়েও তারা ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরণ করেন।

Image result for Umesh Yadav father Tilak Yadav

ভারতের দলের অন্যতম স্পিডস্টার উমেশ যাদব, তার বাবার নাম তিলক যাদব, যিনি একটি কয়লা খনিতে কাজ করতেন। পরিবারে আর্থিক সমস্যায় ভুগছিলেন বলে, তিনি উমেশকে সরকারি চাকরির পরীক্ষায় বসতে বলেন। উমেশ যাদব ১৯ বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করেছিলেন। তখন তিনি ঘরোয়া শ্রেণীর ক্রিকেট খেলতেন। উমেশ যাদব প্রমাণ করেছিলেন যে তিনি তার স্বপ্ন পূরণের জন্য কোনও কিছু করতে পারেন।

Image result for Umesh Yadav suit

ক্রিকেটে আসার আগে উমেশ যাদব ভারতীয় রিজার্ভ ব্যাংকের একজন সরকারি অফিসার পদে যুক্ত হন। ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য তাকে এই কাজ ছাড়তে হয়। যেহেতু তার বাবার স্বপ্ন ছিল ছেলে বড় হয়ে সরকারি চাকরি করবে তাই তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আবার পুনরায় রিজার্ভ ব্যাংকে অফিসার হিসেবে যোগদান করবেন।

Image result for Umesh Yadav

উমেশ যাদব আজ ভারতীয় ক্রিকেট দলের সেরা বোলারদের তালিকায় যোগ দিয়েছেন। উমেশ যাদব আজ বিসিসিআই এর বি গ্রেডের খেলোয়াড় এবং তিনি বার্ষিক চুক্তি অনুযায়ী ৩ কোটি টাকা বেতন পান। ইদানিংকালে দেখা গিয়েছে, শেষের দিকে ব্যাট করতে নেমে চার ছক্কা হাঁকিয়ে ঝড়ো ইনিংস খেলার দক্ষতা রয়েছে তার।

error: Content is protected !!