Connect with us

শেষ ওভারের টানটান উত্তেজনার মাঝে নাটকীয়ভাবে জয়লাভ করলো ওয়েস্ট ইন্ডিজ

Cricket

শেষ ওভারের টানটান উত্তেজনার মাঝে নাটকীয়ভাবে জয়লাভ করলো ওয়েস্ট ইন্ডিজ

বৃহস্পতিবার ওভালে দ্বিতীয় ওয়ানডে শেল্ডন কট্রেল ছক্কার সুবাদে আয়ারল্যান্ডের বিপক্ষে রোমাঞ্চকরভাবে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়টি ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের সিরিজে অপ্রত্যাশিত ২-০ ব্যবধানে এগিয়ে যায়। কট্রেল ৪৯ তম ওভারের পঞ্চম বলে একটি ছক্কা মেরে নাটকীয়ভাবে ম্যাচটি খতম করে।

Image result for West Indies"

কট্রেল ছাড়াও তার সঙ্গী হ্যাডেন ওয়ালশ ৪৬ রানের অপরাজিত থেকে জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। আয়ারল্যান্ড এর ওপেনার পল স্টার্লিংয়ের ৬৩ রানের সাহায্যে ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজকে।

এই লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দল একবারে ৪ উইকেটে ১৪০ রান করেছিল। তবে বৃষ্টির কারণে তার ছন্দ ভেঙে যায় এবং মাত্র আট রানে তিন উইকেট হারিয়ে ফেলে। নিকোলাস পুরান (৫২) এবং অধিনায়ক কিরান পোলার্ড (৪০) বর্ষণের পরে কোনও রান ছাড়াই প্যাভিলিয়নে ফিরেছেন। এই দু’জনই চতুর্থ উইকেটের জন্য ৬৪ রানের জুটি গড়ে। ১৪৮ রানে ৭টি উইকেট পড়ে।

Image result for West Indies won"

শেষ ওভারে ম্যাচটি টানটান উত্তেজনা শুরু হয়। এই ওভারে দুইবার রান আউটের সুযোগ থাকলেও ভাগ্যের জোরে শেলডন কট্রেল বেঁচে যান। এর মধ্যে একবার মাঝ পিচে পড়ে গিয়েও রান আউট হওয়া থেকে রক্ষা পান। শেষ দুই বলে ১ রান দরকার থাকলে বিশাল একটি ছক্কা হাঁকিয়ে নাটকীয় ভাবে ম্যাচ ফিনিশ করেন শেলডন কট্রেল।

দেখুন ভিডিও:

Continue Reading
Click to comment

Trending ..

To Top