Connect with us

বিশ্বের সেরা পাঁচ ক্রিকেটার, যারা দীর্ঘদিন খেলার পরেও কখনোই অধিনায়ক হতে পারেন নি

Cricket

বিশ্বের সেরা পাঁচ ক্রিকেটার, যারা দীর্ঘদিন খেলার পরেও কখনোই অধিনায়ক হতে পারেন নি

যে সকল ক্রিকেটাররা দীর্ঘদিন ধারাবাহিকতার সাথে ক্রিকেট খেলা চালিয়ে যান সম্ভবত টিম ম্যানেজমেন্ট এর পক্ষ থেকে তাকেই অধিনায়কের দায়িত্ব কাঁধে তুলে দেওয়া হয়। কিন্তু ইতিহাস ঘাঁটলে দেখা গেছে, এমন কয়েকজন বিখ্যাত ক্রিকেটার ছিলেন যারা দলের হয়ে শত শত ম্যাচ খেলা সত্ত্বেও কখনোই অধিনায়ক হতে পারেন নি

আজকের প্রতিবেদনে রয়েছে, বিশ্বের সেরা পাঁচ ক্রিকেটার, যারা দীর্ঘদিন খেলার পরেও কখনোই অধিনায়ক হতে পারেন নি; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) মুথাইয়া মুরলিধরন:

Lot of Cricketers With Good Technique Haven't Dealt With Mental Pressure & Have Fallen Off: Muralidharan

শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলিধরন টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল বোলার। তিনি তার পুরো ক্রিকেট ক্যারিয়ার জুড়ে দুর্দান্ত বোলিং পারফরম্যান্স করেন। মুথাইয়া মুরলিধরন ১৩৩টি টেস্ট ম্যাচে সর্বোচ্চ ৮০০টি উইকেট শিকার করেন; যা একটি বিশ্বরেকর্ড। তবে তার ক্রিকেট ক্যারিয়ার দীর্ঘ হলেও কখনোই অধিনায়ক হতে পারেন নি।

২) স্টুয়ার্ট ব্রড:

England quick Stuart Broad adds another feather to his cap and it's not related to cricket

ইংল্যান্ডের টেস্ট দলের বর্তমান ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড, একজন বড় ম্যাচজয়ী ক্রিকেটার। সীমিত ওভারের খেলা ছেড়েছেন, টেস্ট খেলাকে গুরুত্ব দিতে। স্টুয়ার্ট ব্রড এখনো পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১৪৬টি টেস্ট ম্যাচ খেলেছেন ও ৫১৭টি উইকেট রয়েছে। তবে দীর্ঘদিন ইংল্যান্ডের হয়ে খেলার পরেও এখন পর্যন্ত অধিনায়কত্বের সুযোগ পাননি।

৩) ভিভিএস লক্ষ্মণ:

VVS Laxman's five best Test knocks vs Australia in India

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ টেস্ট ক্রিকেটে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ইডেন গার্ডেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ ইনিংসে তার ২৮১ রানের ইনিংসটি সর্বকালের অন্যতম সেরা ইনিংস বলে বিবেচিত হয়। তিনি ভারতের হয়ে এক দশকেরও বেশি সময় ধরে ১৩৪টি টেস্ট ম্যাচ খেলে ৮,৭৮১ রান করেছেন। কিন্তু কখনই অধিনায়কত্বের সুযোগ পাননি।

৪) জেমস অ্যান্ডারসন:

Record-breaking James Anderson hopeful of touching 700-wicket mark | News24

বর্তমানে অন্যতম সেরা ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন, যিনি প্রায় দুই দশক ধরে ইংল্যান্ড দলের হয়ে খেলছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি এখনও পর্যন্ত ১৬০টি টেস্ট ম্যাচ খেলে ৬১৪টি উইকেট নিয়েছেন। কিন্তু এত বেশি ম্যাচ খেলার পরেও তিনি অধিনায়ক হতে পারেননি।

৫) শেন ওয়ার্ন:

Shane Warne Surprised That India Lacked Intent On 2nd Day Of The 3rd Test

অস্ট্রেলিয়া ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা স্পিন বোলার শেন ওয়ার্ন গণ্য হন। টেস্ট ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় এবং অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। পরিসংখ্যানের কথা বললে, আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে মোট ১৪৫টি ম্যাচ খেলছেন এবং ৭০৮টি উইকেট রয়েছে তার নামে। কিন্তু এত বছর ধরে খেলার পরেও কখনোই অধিনায়কত্বের সুযোগ পাননি, যা অবাক করার মত।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top