Connect with us

Cricket

একই ম্যাচে ৫টি উইকেট সহ ৫০ রান করেছেন এই তিন ভারতীয় ক্রিকেটার

যেকোনো ক্রিকেট দলে একজন অলরাউন্ডার থাকা মানে বোলিং এবং ব্যাটিং – দুই বিভাগেই সামাল দিতে পারে। কখনো কখনো দেখা গিয়েছে তারা দুই বিভাগেই দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন। বল হাতে ৫ উইকেট এবং ব্যাট হাতে অর্ধশত রান করে ম্যাচের সেরা হয়েছেন তারা। ওডিআই ক্রিকেটে এমনই তিন ভারতীয় খেলোয়াড়ের অবদান রয়েছে।

তাহলে চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) যুবরাজ সিং (৫ উইকেট ও ৫০* রান)

On this day in 2017, Yuvraj Singh played his 300th ODI, became ...

২০১১ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং বল হাতে ৩৮ রানের বিনিময়ে ৫টি উইকেট শিকার করেন। এরপর মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ৭৫ বলে ৫০* রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জেতান। ওই ম্যাচটি ৫ উইকেটে জয়ী হয় ভারতীয় দল এবং ম্যাচের সেরা হন তিনি।

২) কৃষ্ণমাচারি শ্রীকান্ত (৫ উইকেট ও ৭০ রান)

10 Interesting facts about Krishnamachari Srikkanth

১৯৮৮ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কৃষ্ণমাচারি শ্রীকান্ত প্রথমে বল হাতে মাত্র ২৭ রান দিয়ে ৫ উইকেট নেন। নিউজিল্যান্ড ১৯৬ রান তুলতে সক্ষম হয়। এরপর ব্যাট হাতে ওপেন করতে নেমে ৮৭ বলে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। ভারত ৪ উইকেটে নিউজিল্যান্ডকে পরাজিত করে এবং ম্যাচের সেরা হন তিনি।

৩) সৌরভ গাঙ্গুলী (৫ উইকেট ও ৭১* রান)

Sourav Ganguly to take the field again as a 'captain'

২০০০ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে সৌরভ গাঙ্গুলী মাত্র ৩৪ রানের বিনিময়ে পাঁচটি উইকেট নেন। জিম্বাবুয়ে দল ১৬৫ রানে গুটিয়ে যায়। এরপর তিনি ওপেন করতে নেমে ৬৮ বলে ৭১* রানে অপরাজিত থাকেন। এই ইনিংসে সাজানো ছিল ১টি ছক্কা সহ ১২টি চার। ভারত ৯ উইকেটে জিম্বাবুয়েকে পরাজিত করে এবং ম্যাচের সেরা হন সৌরভ গাঙ্গুলী।

Continue Reading
Click to comment

Trending ..

To Top