ক্রিকেট

ক্রিকেটেও নেপিটিজম! শীঘ্রই ভারতীয় দলের হয়ে খেলবেন এই ৪ ক্রিকেটারের পুত্র

ভারতীয় ক্রিকেটে শচীন টেন্ডুলকার থেকে শুরু করে রাহুল দ্রাবিড় প্রমুখ কিংবদন্তীরা ভারতের ক্রিকেটকে উজ্জ্বলিত করেছেন। তবে তাদেরকে তো আমরা চিরকাল খেলতে দেখতে পারিনা তবে অনেক ক্ষেত্রে যেখানে ক্রিকেটারের ছেলেরা তার বাবার থেকেও অনেক ভালো খেলোয়াড় হয়ে উঠেছেন।  

ভবিষ্যতে এমন চার ভারতীয় ক্রিকেটারের পুত্ররা ভবিষ্যতে আরো ভালো পারফরম্যান্স করবে এবং সম্ভবত জাতীয় দলের হয়ে তাদের খেলার সুযোগ রয়েছে। এখন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাকঃ- 

১) অর্জুন টেন্ডুলকার: 

IPL 2021: Will Arjun Tendulkar be part of Mumbai Indians playing XI vs RCB  as he is in people's Dream11 team

চলতি আইপিএল মরসুমে মুম্বাই ইন্ডিয়ান্স দলে রয়েছেন শচীন পুত্র অর্জুনের তেন্দুলকার। তবে তিনি বাবার মত কেবল ব্যাটসম্যান নন, ব্যাটিং-বোলিং দুই-ই করতে পারেন। প্রাকটিস চলাকালীন একবার তিনি ইংল্যান্ডের ওপেনার জনি বেয়ারস্টোকে আহত করেছিলেন পায়ে বল ছুড়ে। সম্ভবত তিনিও ভারতের জাতীয় দলের হয়ে খেলবেন। 

২) শমিত দ্রাবিড়:

Rahul Dravid's 12-Year-Old Son Samit Is Getting Ready To Follow ...

রাহুল পুত্র শমিত দ্রাবিড় অল্প বয়সেই একজন দুর্দান্ত ব্যাটসম্যান হয়ে উঠেছেন। তার বাবার মতোই তিনিও চাপের মুখে ব্যাট করতে ভালোবাসেন। স্কুল ক্রিকেটে শমিত দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে এবং একজন বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত। এমনকি ভালো বলও করতে পারেন। তার এই প্রতিভাটি আন্তর্জাতিক অঙ্গনে স্থান পাওয়ার জন্য খুব বেশি অপেক্ষা করতে হবে না।

৩) আরমান জাফর:

Mumbai's Armaan Jaffer slams triple hundred in U-23 CK Nayudu Trophy

ওয়াসিম পুত্র আরমান জাফর একজন দুর্দান্ত ব্যাটসম্যান হয়ে। কুচবিহার ট্রফিতে ২২৩.৭৫ গড়ে টানা তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ২০১৬ সালের আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়েও খেলেছেন এই ২১ বছরের তারকা। শীঘ্রই জাতীয় দলে তাকে অভিষেক করতে দেখা যাবে।

৪) আরিয়ান বাঙ্গার:

Armaan Jaffer IPL Kings XI Punjab, IPL Salary ₹1,000,000 in 2017 and Total  IPL income ₹ 2,000,000

আরিয়ান বাঙ্গার হলেন ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের ছেলে। জাতীয় অনূর্ধ্ব-১৯ দলে কোচবিহার ট্রফিতে পুডুচেরির হয়ে নেতৃত্ব দেন। পাঁচ ম্যাচে ৩০০ রান করেন যার মধ্যে একটি দেড়শো এবং দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। এছাড়াও বল হাতে ২০টি উইকেট নিয়েছেন। আরিয়ান বাঙ্গার বর্তমানে লিসেস্টারশায়ারের হয়ে জুনিয়র-কাউন্টি ক্রিকেট খেলছেন।  

error: Content is protected !!