Connect with us

Cricket

ওডিআইতে সবচেয়ে কম বল খেলে ১৫০ রান করেছেন এই ৬ ব্যাটসম্যান

ওয়ানডে ক্রিকেটে ব্যাটসম্যানদের সবসময় লক্ষ্য থাকে বড় রানের ইনিংস খেলার। আজকাল ওপেনিং ব্যাটসম্যানেরা ডাবল সেঞ্চুরি করার লক্ষ্য নিয়ে ছুটে চলেছেন। কিন্তু অতীতে এটা সম্ভব হতো না তবুও তারা ১৫০ রানের গণ্ডি অনায়াসে পার করতে পারতেন। আজকে প্রতিবেদনে দেখা নেয়া যাক যে ৫ জন ব্যাটসম্যান সবচেয়ে কম বল খেলে ১৫০ রানের ইনিংস খেলেছেন।

৬) রিকি পন্টিং:
অস্ট্রেলিয়া ওডিআই ক্রিকেটে প্রথম বার ৪০০ রান এর গণ্ডি পার করেছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এই ম্যাচে রিকি পন্টিং এর অবদান ছিল সবচেয়ে বেশি। তিনি মাত্র ৯৯ বল খেলে ১৫০ করেছিলেন। তার ১৬৪ রানের ইনিংসে সাজানো ছিল ৯টি ছক্কা এবং ১৩ টি চার। দুর্ভাগ্যবশত এই ম্যাচটি ৪৩৪ রান করেও অস্ট্রেলিয়া হেরে যায়।

Ricky Ponting: Greatest Hits

৫) সনৎ জয়সূর্য:
ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০৬ সালে শ্রীলংকার এই বিধ্বংসী ওপেনার মাত্র ৯৫ বলে ১৫০ রানের ইনিংস খেলেছিলেন। যার ফলে এই ম্যাচটি শ্রীলংকা জয়লাভ করে।

৪) লুক রঞ্চি:
অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলার শুরু করে নিউজিল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করতেন লুক রঞ্চি। শ্রীলংকার বিরুদ্ধে তিনি মাত্র ৯২ বল খেলে ১৫০ রান করেন। তার ১৭০* রানের ইনিংসের সাজানো ছিল ৯টি ছক্কা এবং ১৪ টি চার।

Ronchi calls time on international career | cricket.com.au

৩) সার্জিল খান:
পাকিস্তানের এই ব্যাটসম্যান ২০১৬ সালে দুর্বল টিম আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮৫ বলে ১৫০ রানের ইনিংস খেলেছিলেন। তার এই ইনিংসের সাজানো ছিল ৯টি ছক্কা এবং ১৬ টি চার।

২) শেন ওয়াটসন:
বাংলাদেশের বিরুদ্ধে এই অস্ট্রেলিয়ান বিধ্বংসী ব্যাটসম্যান শেন ওয়াটসন মাত্র ৮৩ বলে ১৫০ রানের গণ্ডি পার করেন। তার ১৮৫ রানের ইনিংসে সাজানো ছিল ১৫টি ছক্কা এবং ১৫ টি চার। 

ICC on Twitter: "#OnThisDay in 2011, @ShaneRWatson33 hit 185* v ...

১) এবি ডি ভিলিয়ার্স:
দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যানকে ক্রিকেটের সুপারম্যান হিসেবে বিবেচিত করা হয়। ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে তিনি মাত্র ৬৪ বল খেলে ১৫০ রান পার করেন। শেষ পর্যন্ত তিনি ১৬২ রানে অপরাজিত থাকেন। এটি ছিল তার ওডিআই ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা এবং ১৭ টি চার।

AB de Villiers: Faf du Plessis' ton did not get enough credit ...

Continue Reading
Click to comment

Trending ..

To Top