Connect with us

Cricket

ভারতীয় ব্যাটসম্যানদের এই ১০ টি রেকর্ড কখনো ভাঙ্গা সম্ভব নয়

ক্রিকেটে সবচেয়ে উজ্জ্বলতম দেশটির নাম ভারতবর্ষ। হয়তো বিশ্বকাপের মঞ্চে বারবার পৌঁছানো সত্ত্বেও ২ বারের বেশি শিরোপা জয়লাভ করতে পারেনি, কিন্তু ভারতীয় ব্যাটসম্যানরা আকাশছোঁয়া সাফল্য পেয়েছেন এবং তার মধ্যে এমন কিছু রেকর্ড তৈরি করেছে যা বিপক্ষ দলের ব্যাটসম্যানদের পক্ষে ভাঙ্গা সম্ভব নাও হতে পারে। চলুন দেখে নেওয়া যাক:-

১) ক্রিকেটের রেকর্ড এর কথা বললে শচীন তেন্ডুলকরের প্রসঙ্গ অবশ্যই আসবে। আন্তর্জাতিক ক্রিকেটে ২০০টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরি রয়েছে তার নামে যা একটি বিশ্বরেকর্ড।

From Sachin Tendulkar to Manika Batra, Indian athletes celebrate ...

২) ভারতীয় বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে ২৭৮ বলে দ্রুততম ট্রিপল সেঞ্চুরি করেছিলেন, যা একটি বিশ্বরেকর্ড।

৩) মহেন্দ্র সিং ধোনি সবচেয়ে কম ইনিংস ৪২টি খেলে ওডিআইতে এক নম্বর রাঙ্ক করেছিলেন এবং একটানা ১০ বছর (২০০৬-২০১৬ সাল) ব্যাটসম্যান হিসেবে আইসিসির প্রথম দশে রাঙ্ক এ ছিলেন, যা একটি বিশ্বরেকর্ড।

৪) রোহিত শর্মা একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন, যার ধারেকাছে কোন ক্রিকেটার নেই এটি একটি বিশ্বরেকর্ড।

India vs West Indies 4th ODI at Brabourne Stadium: Rohit Sharma ...

৫) প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় টেস্টে সর্বাধিক বল খেলার রেকর্ড করেছেন। তিনি তার কেরিয়ারে ১৬৪ টি টেস্ট ম্যাচে মোট ৩১২৫৮ টি বল খেলেছেন।

৬) টি-টোয়েন্টিতে সবচেয়ে কম ৮ বল খেলে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন দীনেশ কার্তিক। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে মাত্র ৮ বলে ২৯* রান করে ভারতকে জিতিয়েছিলেন। যা এই রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।

৭) টেস্ট ক্রিকেটে বীরেন্দ্র শেবাগ ২৩টি সেঞ্চুরি হাঁকিয়েছেন, যার মধ্যে সাতটি সেঞ্চুরি রয়েছে ১০০ এরও বেশি স্ট্রাইক রেট নিয়ে। এটি একটি বিশ্বরেকর্ড।

৮) ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিং ইংল্যান্ডের বিরুদ্ধে ছয় বলে ছয়টি ছক্কা মারেন এবং ১২ বলে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডটি তার নামে রয়েছে।

Watch: When Yuvraj Singh hit Stuart Broad for six sixes in the ...

৯) ১৯৯৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে সৌরভ গাঙ্গুলী পরপর চারটি ওডিআই ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন। যা একটি বিশ্বরেকর্ড।

১০) ওয়ানডেতে অধিনায়ক হিসেবে ডাবল সেঞ্চুরি এবং সর্বাধিক ব্যক্তিগত স্কোরটি রয়েছে বীরেন্দ্র শেবাগের নামে। ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি ১৪৯ বলে ২১৯ রানের এই বিখ্যাত ইনিংসটি খেলেছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top