ক্রিকেট

ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন করা খুব কঠিন, জানালেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়ছেন। যেহেতু তিনি নিয়মিত ক্রিকেট এর সাথে যুক্ত নয় বলে। গত আইসিসি বিশ্বকাপের পর থেকে আর কখনোই ভারতীয় দলের হয়ে খেলতে দেখা যায়নি। এমন পরিস্থিতিতে তার ভবিষ্যৎ নিয়ে বহু প্রশ্ন উঠেছে এমনকি নিয়মিত খবরের শিরোনামে থাকছে এবং বলা হচ্ছে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে আর কখনো ফিরতে পারবেন না।

Image result for MS Dhoni"

এই একই বিষয়ে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেব জানিয়েছেন যে, দীর্ঘদিন ধরে ক্রিকেট না খেললে মহেন্দ্র সিং ধোনি ফিরে আসা এখন কঠিন। তাই এমন পরিস্থিতিতে নির্বাচকদের তাকে বাছাই করা অত সহজ হবে না। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী কপিল দেব ভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে একথা জানিয়েছেন।

কপিল দেব আরও জানিয়েছেন যে, “আপনি যদি দীর্ঘদিন ধরে ক্রিকেট না খেলেন তবে আমি মনে করি না যে আপনি কোন জায়গা থেকে দলে ফিরে আসতে পারবেন। তবে আইপিএলে সেই সুযোগ রয়েছে এবং অসাধারণ পারফরম্যান্স করতে হবে সেটি হবে গুরুত্বপূর্ণ। নির্বাচকেরা দেখবেন যে দেশের পক্ষে সেটি কতটা ভালো হতে পারে।”

তিনি ভারতীয় ক্রিকেটকে এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন এবং তিনি অনেক কিছু করেছেন। কিন্তু তিনি যদি একটানা ৬-৭ মাস ক্রিকেট না খেলেন তাহলে সকলের মধ্যে একটা আলোচনা এবং সন্দেহ সৃষ্টি হয়। তাই এই বিষয়টি নিয়ে মহেন্দ্র সিং ধোনির আলোচনা করা উচিত নির্বাচকদের সাথে।

Image result for ms dhoni kapil dev"

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনেক ভারতীয় খেলোয়াড় এর ভবিষ্যৎ জুড়ে রয়েছে। কারণ এই টুর্নামেন্টের মাধ্যমে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া টি-টোয়েন্টি কাপে ভারতীয় দলকে বেছে নেবে। এই আইপিএল ফর্মের সাথে ধোনির ভবিষ্যতের বিষয়েও সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। এমনকি ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেছেন যে আইপিএলে ধোনি ভাল পারফরম্যান্স করলে তার ফিরে আসা সম্ভব হতে পারে।

error: Content is protected !!