Connect with us

আজ রোহিত যেখানে আছেন, তার কারণ হলো মহেন্দ্র সিং ধোনি: গৌতম গম্ভীর

Cricket

আজ রোহিত যেখানে আছেন, তার কারণ হলো মহেন্দ্র সিং ধোনি: গৌতম গম্ভীর

সারা দেশে করোনা ভাইরাসের কারণে লকডাউন কার্যকর রয়েছে। এমন পরিস্থিতিতে ক্রিকেট পুরোপুরি দূরে। তবে ক্রিকেটাররা তাদের অনুরাগীদের সাথে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত জড়িয়ে পড়ছেন। তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে অনেক নতুন নতুন তথ্য জানা যাচ্ছে। এবার গৌতম গম্ভীর ভারতের হিটম্যান রোহিত শর্মা সম্পর্কে একটি বিবৃতি দিয়েছেন। গম্ভীর বলেন, রোহিতের সাফল্যের কৃতিত্ব পুরোটাই ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির।

Gautam Gambhir don't regret missing on hunderd in 2011 World Cup final

গম্ভীর একটি অনলাইন শো চলাকালীন বলেন যে, ২০০৭ সালে রোহিত শর্মা ওয়ানডেতে অভিষেক করেন। তিনি তখন মিডল অর্ডারের ব্যাটসম্যান ছিলেন। মিডল অর্ডারে ব্যাটিং করে রোহিতের পারফরম্যান্স খুবই খারাপ ও হতাশাব্যঞ্জক ছিল। রোহিত ক্রমাগতভাবে ফ্লপ হতে যাচ্ছিল।

যার কারণে তিনি সমালোচকদের নজরে পড়েন এবং তার দিকে সবাই আঙ্গুল তুলতে থাকে। তবে ধোনিই রোহিতকে বাদ দেননি এবং তার উপর আস্থা রাখেন। তারপরে ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ধোনি যখন রোহিতকে ওপেনার হিসাবে ব্যাট করতে পাঠায়, তখন সবাই অবাক হয়েছিল। তবে কেউ কী জানতেন যে এই রোহিত পরে ভারতীয় ক্রিকেটের হিটম্যান হয়ে উঠবেন।

প্রাক্তন ওপেনার গম্ভীর বলেন, “আজ রোহিত শর্মা যেখানে আছেন, তার কারণ হলেন মহেন্দ্র সিং ধোনি। আপনি টিম সিলেকশন কমিটি এবং টিম ম্যানেজমেন্ট সম্পর্কে নানা কথা বলতে পারেন। তবে আপনার যদি অধিনায়কের সমর্থন না থাকে, তবে এই সমস্ত অকেজো। সবকিছুই অধিনায়কের হাতে থাকে।”

WATCH: MS Dhoni makes way for Rohit Sharma to leave the field ...

বিভিন্ন সময়ে ধোনির সমালোচনা করা গম্ভীর বলেন যে, ধোনি যেভাবে রোহিতকে সমর্থন করেছিলেন, আমি মনে করি না যে কোনও খেলোয়াড়কে এমন সমর্থন দেওয়া হত। গম্ভীর ইতিমধ্যে রোহিতকে বর্তমান সময়ের বিশ্বের সেরা খেলোয়াড় হিসাবে চিহ্নিত করেছেন।

গম্ভীর আরো জানান, রোহিত ২০১৩ সালে ওপেনার হিসাবে খেলা শুরু করার পরে তার খেলার ধরন বদলে গিয়েছিল। এর আগে রোহিত তার ক্যারিয়ারে মোট ২ টি সেঞ্চুরি করেছিলেন। গত ৭ বছরে ওপেনার হিসাবে ব্যাট করার সময় ওয়ানডে ক্রিকেটে রোহিত শর্মা ২৭ টি সেঞ্চুরি করেছেন। যার মধ্যে ৩টি দুর্দান্ত ডাবল সেঞ্চুরিও রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top