ক্রিকেট

আত্মহত্যা করার পথ বেছে নিয়েছিলেন, ফাঁস করলেন মোহাম্মদ শামি

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসার হয়ে উঠেছেন মোহাম্মদ শামি। তার আগুন বলে ব্যাটসম্যানদের ঝলসে দেওয়ার অভ্যাস তৈরি করে ফেলেছেন ২২ গজে। এদিন রোহিত শর্মার সাথে ইনস্টাগ্রামে লাইভ চ্যাট করার সময় এমনই এক চাঞ্চল্যকর মন্তব্য করেন যা শুনে সকলেই শিউরে উঠেছিল। এক দুবার নয়, তিন তিনবার আত্মহত্যা করার পথ বেছে নিয়েছিলেন শামি।

বছর পাঁচেক আগে, এই ভারতীয় ফাস্ট বোলার চোট-আঘাতের জর্জরিত হয়। এরপর কিছু বছর পরে ২০১৮ সালে অস্ট্রেলিয়া সিরিজে ফিরে এসে নিজেকে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার হিসেবে প্রতিষ্ঠা করেন। কিন্তু এরই মাঝে জড়িয়ে পড়েন তার ব্যক্তিগত সমস্যা নিয়ে। বছর দুয়েক আগে তার স্ত্রী হাসিন জাহান এর সাথে বিবাদ শুরু হয়। এরপর থানাপুলিশ থেকে কোট আদালতে মামলা চলে।

আত্মহত্যার পথ বেছে নেওয়ার কথা কেন ভেবেছিলেন শামি? তিনি জানিয়েছেন, ২০১৫ বিশ্বকাপে চোট পাই, এরপর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে প্রায় দেড় বছর সময় লেগে যায়। এই সময়টা ছিল আমার জীবনের সবচেয়ে যন্ত্রণার এবং প্রচণ্ড চাপের। সেসব কাটিয়ে যখন আবার খেলতে শুরু করি তখনই ব্যক্তিগত সমস্যায় জড়িয়ে পড়ি। সেই সময় আমি তিন তিনবার আত্মহত্যা করার কথা ভেবেছিলাম। 

Mohammed Shami's wife Hasin Jahan rules out compromise for now ...

তার অন্ধকারছন্ন অতীতের কথা ভেবে তিনি রোহিতকে জানিয়েছেন, “তখন আমার সঙ্গে ২৪ ঘন্টায় কেউ না কেউ পাশে থেকেছে। তখন আমাকে একা ছেড়ে দেওয়া হতো না কারণ আমি মানসিকভাবে পুরো ভেঙে পড়েছিলাম কিন্তু পরিবারকে পাশে পাই।” 

উত্তরপ্রদেশের ছেলে মোহাম্মদ শামি বাংলার দলের হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এরপর সুযোগ পান জাতীয় দলে। কিন্তু ব্যক্তিগত সমস্যার কারণে তিনি আর কলকাতায় থাকেন না এখন উত্তরপ্রদেশের বাড়িতেই রয়েছেন।

তার পরিবারকে ধন্যবাদ দিয়ে জানিয়েছেন, “আপনার পরিবার যদি পাশে থাকে তাহলে যেকোনো পরিস্থিতিতেই বেরিয়ে আসা সম্ভব। যদি সেই মুহূর্তে আমার পরিবার পাশে না দাঁড়াতো তাহলে হয়তো কোন কিছু খারাপ করে বসতাম। পাশে থাকার জন্য পরিবারকে অসংখ্য ধন্যবাদ।”

error: Content is protected !!