অন্যান্য

আগামী রবিবার ৫ এপ্রিল ৯ মিনিটের জন্য বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী

আজ সকাল ন’টায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন। সরকার, প্রশাসন এবং জনগণ যেভাবে লকডাউন সমর্থন করেছে তার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন। শুধু তাই নয় এটি একটি বিশ্বের জন্য উদাহরণ তার জন্য বিভিন্ন দেশ ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

করোনা বৈশ্বিক মহামারীর লকডাউনের আজ ৯ দিন। এই সময়ে সারাদেশের মানুষ যেভাবে শৃঙ্খলাপরায়ন ও অনুশাসন দেখিয়েছেন তা নজিরবিহীন। প্রশাসন ও জনসাধারণ এই পরিস্থিতিটি খুব ভালভাবে পরিচালনা করছেন। 

Dear PM Modi, Mahabharat was a bloody war. Coronavirus fight mustn ...

নরেন্দ্র মোদী বলেন, গত ২২ শে মার্চ রবিবার আপনারা যেভাবে করোনার বিরুদ্ধে লড়াই করেছিলেন তাদের ধন্যবাদ। তিনি বিশ্বাস করেন যে জনতা জনার্দন ঈশ্বরের রূপ। অতএব, যখন দেশটি এত বড় লড়াই লড়ছে, তখন এইরকম লড়াইয়ে জনগণকে একজোট হওয়া উচিত।

প্রধানমন্ত্রী বলেন, লকডাউনে আমরা প্রত্যেকেই বাড়িতে আছি, তবে আমাদের মধ্যে কেউই একা নন। ১৩০ কোটি দেশবাসীর সম্মিলিত শক্তি প্রতিটি ব্যক্তির সাথে রয়েছে। এই করোনা সংকট থেকে যে অন্ধকার ও অনিশ্চয়তা দেখা দিয়েছে, তা আলোর দিকে সুনিশ্চিত করতে হবে। করোনার সংকটটি কাটিয়ে উঠতে আমাদের সমস্ত দিকের আলোর তীব্রতা ছড়িয়ে দিতে হবে।

আজকের বক্তৃতার মূল উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আগামী, ৫ এপ্রিল রবিবার রাত নটায় সকল দেশবাসীর জন্য নয় মিনিট চেয়ে নিচ্ছি। এই সময় আপনারা বাড়ির সমস্ত লাইট অফ করে দরজায় অথবা ব্যালকনিতে দাঁড়িয়ে প্রদীপ, টর্চ লাইট, মোমবাতি, মোবাইলের ফ্ল্যাশ ৯ মিনিট জ্বালিয়ে রাখুন। আমাদের ১৩০ কোটি দেশবাসীর সম্মিলিত শক্তি জাগ্রত করতে হবে।

এই সময় যখন প্রদীপ, মোমবাতি জ্বলে উঠবে সেই আলোয় পরাশক্তির অনুভূতি হবে, যার মধ্যে আমরা সকলেই একই উদ্দেশ্যে লড়াই করছি, এটি প্রকাশিত হবে। আমরা মনে মনে সংকল্প করি যে আমরা কেউ একা নয়।

error: Content is protected !!