Connect with us

পাকিস্তানিরা তাদের এই ৫ ব্যাটসম্যানকে বিরাট কোহলির সাথে তুলনা করেছিল

Cricket

পাকিস্তানিরা তাদের এই ৫ ব্যাটসম্যানকে বিরাট কোহলির সাথে তুলনা করেছিল

ভারত অধিনায়ক বিরাট কোহলি গত কয়েক বছরে আকাশছোঁয়া সাফল্য পেয়েছেন এবং এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যানও তিনি। খুব কম জনই রয়েছেন যারা বিরাট কোহলির মত অল্প সময়ে প্রতিভাবান ক্রিকেটার হয়ে উঠেছেন। তবে পাকিস্তানের কয়েকজন ব্যাটসম্যান যখন সেরা ফর্মে ছিল তখন তাদের বিরাট কোহলির সাথে তুলনা করা হয়েছিল।

২০০৮ সালে অভিষেক করেন বিরাট কোহলি। এখনও অবধি আন্তর্জাতিক ক্রিকেটে ২০,০০০ এরও বেশি রান করেছেন যার মধ্যে রয়েছে ৭০টি সেঞ্চুরি। তবে পাকিস্তান কয়েকজন খেলোয়াড়কে বিরাট কোহলির থেকেও সেরা ব্যাটসম্যান হিসেবে দাবি করেছিল। চলুন দেখে নেওয়া যাক –

১) আহমেদ শেহজাদ:

Pakistan Cricket Board bans Ahmed Shehzad for four months over failed drug test

আহমেদ শেহজাদ হলেন একমাত্র পাকিস্তান ক্রিকেটার যিনি তিনটি ফরম্যাটেই সেঞ্চুরি করেছেন। তিনি স্যুইচ হিট বা স্কুপ শট খেলতে না পারলেও অন্যান্য শটগুলি খেলতে অভ্যস্ত। এরপর ফিটনেস সমস্যায় ভুগতে থাকলে ধীরে ধীরে দলের বাইরে চলে যান। যে সময়ে তার ক্যারিয়ার শীর্ষে ছিল পাকিস্তানিরা তখন বিরাট কোহলির সাথে তার তুলনা টেনেছিল।

২) উমর আকমল:

Umar Akmal deserves his three-year ban, reckons Zaheer Abbas | Sports News,The Indian Express

প্রায় এক দশক আগে পাকিস্তানি দল নিউজিল্যান্ডে সফর করেছিল। তখন অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন উমর আকমল। পাকিস্তানিরা সেই মুহূর্তেই তাকে লম্বা রেসের ঘোড়া ভেবে বিরাট কোহলির সাথে তুলনা করতে শুরু করে। এরপর হঠাৎ তার ক্যারিয়ারে ভাটা পড়ে এবং ধীরে ধীরে জাতীয় দলের বাইরে চলে যায়।

৩) বাবর আজম:

Babar Azam set to be named as Pakistan ODI captain | Cricket News – India TV

নিঃসন্দেহে বাবর আজম এই মুহূর্তে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান। বিরাট এর সাথে তুলনা কারোরই হয় না, কিন্তু পাকিস্তানিদের বোঝায় কে? তবে বাবর আজম অন্যান্যদের থেকে এগিয়ে রয়েছেন। খুব অল্প সময়ে তিনিও একজন রান মেশিন হয়ে উঠেছেন এবং সেইসাথে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কের দায়িত্ব গ্রহণ করেছেন।

৪) শান মাসুদ:

Shan Masood ready to turn the tables in England

আন্তর্জাতিক ক্রিকেটে ফেমাস না হলেও শান মাসুদ পাকিস্তান ঘরোয়া দলের একজন উচ্চমানের ব্যাটসম্যান। তালিকা-এ ক্যারিয়ারে গড় ৫৪। তার পরিসংখ্যানকে কোহলির তালিকা-এ রেকর্ডের সাথে তুলনা করা হয়েছিল। জবাবে মাসুদ বলেছিলেন, বিরাটের মতো বড়ো ব্যাটসম্যান হতে পেরে তিনি খুশি। যা শুনে অনেকেই তাকে ট্রল করতে শুরু করে তবে পরবর্তীকালে তিনি নিজেকে কোহলির সঙ্গে তুলনা করার জন্য ক্ষমা চেয়েছিলেন। 

৫) আজহার আলী:

Brian Lara says Azhar Ali played 'one of the best-ever captain's knocks' | - GeoSuper.tv

আজহার আলী পাকিস্তান ক্রিকেটের সেরা ব্যাটসম্যান না হলেও এই দশকে যখনই পাকিস্তান কোনও টেস্ট ম্যাচ জিতেছে তার অবদানগুলি উল্লেখযোগ্য ছিল। লাল-বলের ক্রিকেটে তাঁর গড় ৪৩ প্রশংসনীয়। আজহার ১৫টি টেস্ট ম্যাচে ১৫৩৮ রান করেন, যেখানে কোহলি ১৬টি টেস্ট ১৫০৩ রান করেছিলেন। এই পরিসংখ্যানের জন্যই পাকিরা তার কোহলির সাথে তুলনা করে বসে। ওরা জানেও না, বিরাট কোহলির তুলনা বিরাট নিজেই। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top