ক্রিকেট

শচীন টেন্ডুলকারকে বারবার স্লেজিং করায় ভুগতে হয়েছিল এই পাকিস্তানি অধিনায়ককে

ক্রিকেট জগতের সেরা খেলোয়াড়দের মধ্যে এক অন্যতম হলেন শচীন টেন্ডুলকার। খেলার মাঠে তিনি অত্যন্ত নম্র ভদ্র খেলোয়াড় হিসেবে পরিচিত। মাঠে তিনি কখনো প্রতিপক্ষের সাথে তর্কে যেতেন না। অ্যাম্পিয়ার কোন ভুল সিদ্ধান্ত নিলে তাও তিনি হাসিমুখে মেনে নিতেন।

आज के दिन पाकिस्तान को विश्व कप में ...

তেমন একটি উদাহরণ সামনে আনলেন পাকিস্তানের ব্যাটসম্যান রশিদ লতিফ। একবারও ক্রিকেটের পেছনে দাঁড়িয়ে রশিদ লতিফ অবিরাম শচীনকে কুকথা কথা বলতে থাকেন কিন্তু শচীন টেন্ডুলকার মাথা ঠান্ডা রেখে সে দিকে কোনও ভ্রুক্ষেপই দেননি তিনি।

রশিদ আরো বলেন, ভারতের হয়ে শচীন ব্যাট করছিল তখন তাকে কোনোভাবেই আউট করা যাচ্ছিল না। তখন কোনো উপায় না পেয়ে আমি উইকেটের পেছনে দাঁড়িয়ে অবিরাম তাকে উত্যক্ত করতে থাকি। কিন্তু আমার কথাগুলো তার ব্যাটিং এর কোনো প্রভাব ফেলতে পারেনি। হেসে সব স্লেজিং তিনি উড়িয়ে দেন।

Unforgettable World Cup Encounters: India vs Pakistan

ওই ম্যাচে একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন শচীন। তার ইনিংসেই তিনি যোগ্য জবাব দিয়েছিলেন। তাই পাকিস্তানের খেলোয়াড় রশিদ লতিফ ভারতীয় ক্রিকেটের ভগবান মাস্টার ব্লাস্টারকে খুব সম্মান করেন।

এর আগে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আকরাম জানিয়েছিলেন যে, শচীনকে কু-কথা বলে আউট করা খুব শক্ত ছিল। এছাড়া সেদেশের স্পিনার সাকলাইন মোস্তাকও স্বীকার করেছিলেন যে, শচীন টেন্ডুলকারকে একবার স্লেজ করে তিনি খুব বড় ভুল করেছিলেন।

error: Content is protected !!