Connect with us

সরফরাজ আহমেদকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড

Cricket

সরফরাজ আহমেদকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড

পাকিস্তানের যদি শেষ ১০ বছরে যে ক্রিকেটের উন্নতি ঘটেছে তা সরফরাজ আহমেদের আমলেই ঘটেছে কিন্তু এবার তাকে অধিনায়ক এর পদ্ধতি বাতিল করে দেয়া হল। ২০১৭ সালের ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে হারিয়ে, খুবই প্রশংসা লাভ করেছিলেন কিন্তু তার পরে তিনি আর কোনো বড় কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেনি। গত বিশ্বকাপেও শেষ চারে পাকিস্তানকে তুলতে ব্যর্থ হয় যা পুরোপুরি দায়ী করা হয়েছে সরফরাজ আহমেদের অধিনায়কের ভুলগুলিকে।

Related image

সদ্য সমাপ্ত হওয়া শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৩-০ তে হোয়াইট ওয়াশ হওয়ায় অভিযোগের তীর এখন সরফরাজ আহমেদের দিকে। তাই টি-টোয়েন্টিতে এখন তিনি অধিনায়কের দায়িত্বে থাকছেন না তার বদলে দায়িত্ব দেয়া হয়েছে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি Rank এ থাকা বাবর আজমকে। বাবর আজম অবশ্য এই অধিনায়কের দায়িত্ব পেয়ে খুবই উচ্ছ্বসিত হয়েছেন। জানা গেছে বাবর আজম এর আগে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ২০১২ সালে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন।

Image result for Babar Azam

সরফরাজ আহমেদকে শুধু টি-টোয়েন্টি ক্রিকেট থেকেই নয় টেস্ট ক্রিকেট থেকেও অধিনায়কের পদ বাতিল করা হলো। খবর সূত্রে জানা গিয়েছে তার বদলে আজাহার আলীকে নতুন টেস্ট ক্রিকেটের অধিনায়ক এর দায়িত্ব দেয়া হয়েছে। তিনি একজন টেস্ট ক্রিকেটের শীর্ষস্থানীয় ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেট খেলার উদ্দেশ্য নিয়েই সীমিত ওভারের ক্রিকেট ছেড়েছিলেন এই পাকিস্তানি ক্রিকেটার। টেস্ট ক্রিকেটে তার ১৫ টি সেঞ্চুরি রয়েছে এবং ৫৫০০+ রান আছে।

অন্যদিকে টি-টোয়েন্টি নতুন ক্যাপ্টেন বাবর আজম জানিয়েছেন, এটা আমার কাছে একটা নতুন চ্যালেঞ্জ তাই সব সময় নিতে প্রস্তুত রয়েছে এবং আমি এই অগ্রগতিকে আরও ত্বরান্বিত করব। আমি খুবই আনন্দিত যে পাকিস্তানি ক্রিকেটবোর্ড আমার ওপর বিশ্বাস রেখেছে।

ভিডিও দেখুনঃ বাংলাদেশকে নিয়ে হাস্যকর ভিডিও বানালো স্টার স্পোর্টস!

পাকিস্তানি ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, সরফরাজ এর অবদান অনস্বীকার্য। আগামী দিনে ওডিআই সিরিজ এর আগে ওডিআই অধিনায়কের নাম ঘোষণা করা হবে। অভিনন্দন দুই নতুন অধিনায়ককে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top