ক্রিকেট

ভারতীয় দলের একমাত্র খেলোয়াড়, যিনি আইসিসি টুর্নামেন্টের ৭টি ফাইনাল ম্যাচ খেলেছেন

বিশ্বের প্রতিটি খেলোয়াড় জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখেন। শুধু তাই নয় আইসিসির প্রতিটি ইভেন্টে অংশ নিয়ে দেশকে দেশকে চ্যাম্পিয়ন করার লক্ষ্যে তারা এগিয়ে যান। আইসিসি আয়োজিত প্রতিটি টুর্নামেন্টকে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেন ক্রিকেটাররা।

ICC World Cup Trophy expected today | The Chronicle

আইসিসি বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে। যার মধ্যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইসিসি ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি এবং এখন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপেরও আয়োজন করা হচ্ছে। যে কোনও খেলোয়াড়ই এই সমস্ত টুর্নামেন্টে খেলার স্বপ্ন দেখেন।

ভারতীয় ক্রিকেটের কথা বললে, এমন একজন খেলোয়াড় রয়েছেন যিনি আইসিসি টুর্নামেন্টের সাতটি ফাইনাল ম্যাচ খেলেছেন। জানেন তিনি কে? আসুন এবার জেনে নেওয়া যাক! 

India's T20 WC 2007 winner wants to play in one more World Cup! - Sports India Show

আইসিসি ইভেন্টের সর্বাধিক ফাইনাল ম্যাচ খেলার রেকর্ড রয়েছে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান যুবরাজের নামে। তিনি আইসিসি টুর্নামেন্টে ৭ বারের ফাইনাল ম্যাচে অংশ নিয়েছিলেন – যা একটি বিশ্বরেকর্ড।

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং আইসিসি টুর্নামেন্টের সর্বাধিক সংখ্যক ফাইনাল ম্যাচ খেলার রেকর্ড করেছেন। যার মধ্যে রয়েছে দু’টি ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল, দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল এবং তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল। অন্য কোনও খেলোয়াড় এত আইসিসি ইভেন্টের ফাইনাল খেলেনি।

World Cup 2011: Yuvraj Singh's feat and India's batting dominance

যুবরাজ সিংয়ের কথা বললে, ২০০০ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচ খেলেন। এরপর ২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেন। ২০০৩ ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল। ২০১১ বিশ্বকাপের ফাইনালের কথা কে কেউ ভুলতে পারে? এরপর ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল। সবশেষে তিনি ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচ খেলেছিলেন।

error: Content is protected !!