Connect with us

“মাস্টার ব্লাস্টার” শচীন টেন্ডুলকারকে সর্বাধিক আউট করেছেন এই ৫ বোলার

Cricket

“মাস্টার ব্লাস্টার” শচীন টেন্ডুলকারকে সর্বাধিক আউট করেছেন এই ৫ বোলার

আন্তর্জাতিক ক্রিকেটে যার নামে ১০০টি সেঞ্চুরি রয়েছে তাকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া খুবই দুষ্কর। এছাড়া তাকে “ক্রিকেট ঈশ্বর” নামেও ডাকা হয়। শচীন টেন্ডুলকার তার সময়ে তাবড় তাবড় বোলারদের ব্যাট হাতে শাসন করেছেন। আর তাকে আউট করা যে কোন বোলারের কাছে স্বপ্ন সার্থক হওয়ার মত ছিল।

আজকের প্রতিবেদন রয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটে শচীন টেন্ডুলকারকে যে ৫ জন বোলার সর্বাধিক আউট করেছেন। চলুন দেখে নেওয়া যাক –

৫) চামিন্ডা ভাসঃ ৯ বার 

India will reach the semifinals of the WC, predicts Vaas - OrissaPOST

চামিন্ডা ভাস হলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার এবং বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলারদের মধ্যে একজন। এই ফাস্ট বোলার টেস্ট এবং ওয়ানডেতে তিনি যথাক্রমে ৩৫৫টি এবং ৪০০টি উইকেট নিয়েছেন। যার মধ্যে তিনি শচীনকে ৯ বার আউট করেন। 

৪) শন পোলকঃ ৯ বার

Shaun Pollock: Proteas can win 2019 Cricket World Cup

শন পোলক দক্ষিণ আফ্রিকার অবসরপ্রাপ্ত ক্রিকেটার যিনি একজন অলরাউন্ডার হিসাবে পরিচিত ছিলেন। ২০০০ থেকে ২০০৩ সাল অবধি তিনি দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ছিলেন। টেস্ট ও ওয়ানডেতে তিনি যথাক্রমে ৪২১টি এবং ৩৯৩টি উইকেট শিকার করেছেন। এর মধ্যে তিনি শচীনকে ৯ বার আউট করেন।  

৩) গ্লেন ম্যাকগ্রাঃ ১৩ বার

Indians Haven't Forgiven Me For Getting Sachin Tendulkar Out in ...

গ্লেন ম্যাকগ্রা হলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রাক্তন ফাস্ট বোলার এবং বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলারদের মধ্যে একজন। টেস্ট ও ওয়ানডেতে তিনি যথাক্রমে ৫৬৩টি এবং ৩৮১টি উইকেট নিয়েছেন। যার মধ্যে তিনি শচীনকে ১৩ বার আউট করেন।

২) মুথাইয়া মুরলিধরনঃ ১৩ বার

Sachin Tendulkar To Play A Key Role In Muttiah Muralitharan Biopic

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার মুথাইয়া মুরলিধরন, যিনি ২০০২ সালে উইজডেন পত্রিকায় সর্বকালের সেরা টেস্ট বোলার হিসাবে স্থান পেয়েছিলেন। টেস্ট ও ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই, যথাক্রমে ৮০০ ও ৫৩৪টি উইকেট নিয়েছেন। যার মধ্যে তিনি শচীনকে ১৩ বার আউট করেন। 

১) ব্রেট লিঃ ১৪ বার

Brett Lee reveals Glenn McGrath's warning to bowlers for Sachin ...

বিশ্বের দ্রুততম ফাস্ট বোলারদের তালিকায় রয়েছেন ব্রেট লি। এই অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার শচীন টেন্ডুলকারকে সর্বাধিক আউট করার রেকর্ড অর্জন করেছেন। টেস্ট ও ওয়ানডেতে তিনি যথাক্রমে ৩১০টি এবং ৩৮০টি উইকেট দখল করেন। যার মধ্যে তিনি শচীনকে ১৪ বার নিরাশ করেন।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top