ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘোষিত হলো ভারতীয় দল, ফিরেছেন তিন ক্রিকেটার

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে ১২ মার্চ থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করেছে। বহুদিন পরে চোট আঘাত সারিয়ে তিনজন খেলোয়াড় ফিরেছেন ভারতীয় ওয়ানডে দলে।

ভারতীয় দলের নির্বাচকরা এই ওয়ানডে দলটি বেছে নিয়েছেন চেয়ারম্যান সুনীল যোশি এবং ৫-নির্বাচক কমিটি দল। ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার, ওপেনার শিখর ধাওয়ান এবং অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরেছেন আর রোহিত শর্মাকে বিশ্রামে পাঠানো হয়েছে।

Image result for Indian team

শিখর ধাওয়ানের কাঁধে চোট এবং ভুবনেশ্বর কুমার হার্নিয়া শল্য চিকিত্সা এবং হার্দিক পান্ডিয়া পিঠে চোট সরিয়ে ভারতীয় দলে ফিরেছেন। ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হচ্ছে ১২ই মার্চ থেকে। দুই দলের মধ্যে প্রথম ম্যাচটি ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মুম্বাইতে ডিওয়াই পাতিল টি-টোয়েন্টি টুর্নামেন্টে ওপেনার শিখর ধাওয়ান, অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ভুবেনেশ্বর কুমার ফিটনেস পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এই টুর্নামেন্টে শিখর ও ভুভি তেমন কিছু করতে পারেননি, তবে হার্ডিক পান্ডিয়া ৫ টি ম্যাচ খেলে দুটি ঝড়ো সেঞ্চুরি করেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে যাওয়া ওয়ানডে সিরিজে যে খেলোয়াড়েরা সুযোগ পেয়েছেন তাদের মধ্যে ওপেনার মায়াঙ্ক আগরওয়াল, অলরাউন্ডার শিবম দুবে, শারদুল ঠাকুর, কেদার যাদব এবং মোহাম্মদ শামিকে বাদ দেওয়া হয়েছে।

∆ ১৫ জনের ভারতীয় দল:
শিখর ধাওয়ান, পৃথ্বী শ, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, মনীষ পান্ডে, শ্রেয়াস আয়ার, ঋষভ পান্ত, হার্ডিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, নবদীপ সায়নী, কুলদীপ যাদব, শুভমান গিল।

error: Content is protected !!