Connect with us

৯০-এর ঘরে এসে ২৭ বার আউট হয়েছেন এই ভারতীয় ক্রিকেটার

Cricket

৯০-এর ঘরে এসে ২৭ বার আউট হয়েছেন এই ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটে সেঞ্চুরি করা প্রতিটি ব্যাটসম্যানের পক্ষে গর্বের ব্যাপার। তবে সেঞ্চুরির মুখে এসে আউট হওয়া খুবই হতাশাজনক। ৯০-রানের ঘরে ব্যাট করার সময়টিকে ক্রিকেটের ভাষায় “নার্ভাস নাইনটিস” বলা হয়। খুব কম সংখ্যক ব্যাটসম্যানই রয়েছেন যারা এই সময়ে নার্ভাস হননি।

Mali Women Manage Lowest Completed Total International Cricket History

ভারতীয় ক্রিকেটের এমন এক বিখ্যাত ব্যাটসম্যান ছিলেন যিনি এই সময়ে অত্যন্ত নার্ভাস হয়ে পড়তেন, যে কারণে তিনি ২৭ বার আউট হয়ে সেঞ্চুরি মিস করেছেন। যদিও কয়েকবার তিনি আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হয়েছেন, তবে কখনোই আম্পায়ারকে দোষারোপ করেন নি। আবার নিজেকে আউট মনে হলে আম্পায়ারের সিদ্ধান্তের আগেই তিনি মাঠ ছেড়েছেন।

তাই বিশ্ব ক্রিকেট তাকে “গড অফ ক্রিকেট” নামে আখ্যায়িত করেছেন। তিনি হলেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার। যিনি নব্বইয়ের ঘরে এসে তার ক্যারিয়ারে মোট ২৭ বার আউট হয়েছেন। ওয়ানডেতে ১৭ বার এবং টেস্ট ক্রিকেটে ১০ বার। যদিও তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন।

Sachin Tendulkar to retire after playing 200th Test match - The ...

১৯৮৯ সালে মাত্র ১৬ বছর বয়সে জাতীয় দলের হয়ে অভিষেক করেন সচিন। এরপর টানা ২৪ বছর ভারতীয় ক্রিকেটের সাথে অনেক সোনালীর মুহূর্তের সাক্ষী থেকেছেন তিনি। ৬টি ওডিআই বিশ্বকাপ খেলার পরে তিনি তার স্বপ্ন পূরণ করেছেন ২০১১-র বিশ্বকাপ জিতে। এরপর ২০১৩ সালে তিনি ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন।

সচিনের পরিসংখ্যানের কথা বললে, ২০০টি টেস্ট ম্যাচে ৫১টি সেঞ্চুরিসহ ১৫,৯২১ রান এবং ওডিআইতে ৪৬৩টি ম্যাচে ৪৯টি সেঞ্চুরিসহ ১৮,৪২৬ রান করেছেন। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে তার ২০১টি উইকেট রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top