ক্রিকেট

আইসিসি টি-টোয়েন্টি রাঙ্ক প্রকাশ করেছে, প্রথম পাঁচের মধ্যে নেই কোন ভারতীয় ব্যাটসম্যান

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। শুক্রবার, ভারতীয় দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে ২-০ তে হারায়। এই জয়ের পরেও টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের র‌্যাঙ্কিংয়ে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হয়নি। র‌্যাঙ্কিংয়ে ব্যাটিংয়ের কথা বলতে গেলে শীর্ষ পাঁচে কোনও ভারতীয় ব্যাটসম্যান নেই।

Image result for kl rahul kohli"

এই র‌্যাঙ্কিংয়ে, শীর্ষ অবস্থানে থাকা টিম ইন্ডিয়ার এই ব্যাটসম্যান কেএল রাহুল এবং তার র‌্যাঙ্কিং ছয় নম্বরে। তবে অধিনায়ক বিরাট কোহলির র‌্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে এসেছেন, দশম স্থান থেকে নবম স্থানে রয়েছেন। এই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম। বামহাতি ওপেনার শিখর ধাওয়ানও এক স্থান পেরিয়ে ১৫ তম স্থানে উঠে এসেছেন।

র‌্যাঙ্কিংয়ে বাবর আজমের ৮৭৯ পয়েন্ট এবং তিনি প্রথম স্থানে রয়েছেন। একই সাথে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৮১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। ছয় নম্বরে থাকা ভারতীয় ব্যাটসম্যান কেএল রাহুলের ৭৬০ পয়েন্ট। একই সঙ্গে, ভারতীয় অধিনায়ক বিরাট ৬৮৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলায় পিছিয়ে গেছেন রোহিত শর্মা। সেরা দশের বাইরে রয়েছেন রোহিত। তিনি আগে নবম স্থানে ছিলেন, এখন তিনি ১৩ নম্বর স্থানে পৌঁছেছেন। মনীশ পান্ডেও চার জায়গায় উঠে এসে ৭০ নম্বরে পৌঁছেছেন।

Image result for ইন্ডিয়ান টপ অর্ডার ব্যাটসম্যান"

এবার টি-টোয়েন্টি আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে উপকৃত হয়েছেন ভারতীয় ফাস্ট বোলাররা। শ্রীলঙ্কার বিপক্ষে ‘ম্যান অফ দ্য সিরিজ’-তে নবদীপ সায়নী ১৪৬ স্থানের লাফিয়ে ৯৮ তম স্থানে উঠেছেন। জাসপ্রিত বুমরাহ আটটি স্থান এগিয়ে ৩৯ তম স্থানে উঠে এসেছেন।

আইসিসি দলের র‌্যাঙ্কিংয়ে ভারত দুটি পয়েন্ট অর্জন করেছে। ভারত ২৬০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান ধরে রেখেছে। শ্রীলঙ্কা দুটি পয়েন্ট হারিয়েছে এবং শ্রীলঙ্কার দলটির এখন আফগানিস্তানের সমান ২৩৬ পয়েন্ট।

error: Content is protected !!