Connect with us

Cricket

গত তিন বছরে ওডিআইতে সবচেয়ে বেশি রান করেছেন এই ৫ ক্রিকেটার

সারা বিশ্ব এখন করোনা মোকাবিলায় যুদ্ধে নেমেছে তাই সমস্ত ক্রিড়া ইভেন্টগুলোকে বন্ধ রাখা হয়েছে। তবে ক্রিকেটের মাঠগুলি এখন খাঁ খাঁ করছে যেহেতু প্রত্যেক ক্রিকেটারই ঘর বন্দী অবস্থায় রয়েছেন। চলতি বছরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা সে নিয়েও ধোঁয়াশায় রয়েছে আইসিসি।

গত তিন বছরে (২০১৭ সাল, জানুয়ারি থেকে) ওডিআই ক্রিকেটে কয়েকজন ব্যাটসম্যান দাপিয়ে বেড়িয়েছেন। যাদের ব্যাট থেকে এসেছে অসংখ্য রান এবং সেঞ্চুরি। চলুন দেখে নেওয়া যাক, যে পাঁচজন ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে সর্বাধিক রান।

৫) রস টেইলর (নিউজিল্যান্ড) 

Once written off, New Zealand's Ross Taylor aims for fitting end ...
নিউজিল্যান্ড ক্রিকেটের অন্যতম ভরসাযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান হয়ে উঠেছেন রস টেইলর। শুরুর দিকে তার ব্যাটিং পারফরম্যান্স ভালো না হলেও বয়স বাড়ার সাথে সাথে তিনি এখন জীবনের সেরা ছন্দে রয়েছেন। এই সময়ে তিনি ৫১.০৭ গড় নিয়ে ৪,৮০১ রান করেন।

৪) বাবর আজম (পাকিস্থান)

পাকিস্তানের এই তরুণ ক্রিকেটার বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হয়ে উঠেছেন। যার টি-টোয়েন্টিতে এক নম্বর রাঙ্ক রয়েছে। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ৫,৩৮৭ রান, ব্যাটিং গড় ৫১.৩০।

৩) জো রুট (ইংল্যান্ড) 

Joe Root celebrates ton against Pakistan at 2019 Cricket World Cup ...
বর্তমানে ইংল্যান্ডের সবচেয়ে সেরা ব্যাটসম্যান হলেন জো রুট। কয়েক বছরের মধ্যে তিনি অসাধারণ ব্যাটসম্যান হয়ে উঠেছেন। এই সময়ে তিনি ৪৮.০৮ গড় নিয়ে ৬,২০৩ রান করেছেন।

২) রোহিত শর্মা (ভারত) 

Rohit Sharma's stroke-filled 159
বর্তমানে বিশ্বের সেরা ওপেনারদের মধ্যে রোহিত শর্মা শীর্ষে রয়েছেন। গত বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে তিনি নিজেকে প্রমাণ করেছেন। ওডিআই ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান এই সময়ে ৫৪.২৭ গড় নিয়ে ৬,৩৫০ রান করেছেন।

১) বিরাট কোহলি (ভারত) 
বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। গত কয়েক বছরে বহু রেকর্ড ভেঙেছেন তার ব্যাট দিয়ে। আন্তর্জাতিক ক্রিকেট ৭০টি সেঞ্চুরি মালিক এই সময়ে ৬৩.১৭ গড় নিয়ে রান করেছেন ৮,৪৬৫ রান।

https://twitter.com/ICC/status/1249177956192264192?s=19

Continue Reading
Click to comment

Trending ..

To Top