Connect with us

Cricket

তিন নম্বরে ব্যাট করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

ক্রিকেটে সেঞ্চুরি করা মানে হল দলকে অক্সিজেন দেওয়া। ওপেনিং জুটি যদি খুব দ্রুত আউট হয়ে যায় তাহলে সমস্ত দায়িত্ব এসে পড়ে তিন নম্বর পজিশনে যিনি ব্যাট করতে নামেন। বিশ্বে অনেক ব্যাটসম্যান রয়েছে, তিন নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করে দলকে হারের মুখ থেকে বাঁচিয়েছেন এবং তাদের ৩ নং পজিশনে ব্যাট করা সার্থক হয়ে উঠেছে। 

আজকের প্রতিবেদনে রয়েছে, তিন নম্বরে ব্যাট করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন যে ৫ ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) ব্রায়ান লারা: ১২টি সেঞ্চুরি

Image result for Brian Lara century in ODI

এই তালিকার ৫ নম্বরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা। ওয়ানডেতে তিন নম্বরে ব্যাট করতে নেমে ১০৯ ইনিংসে ৪৫.৮৪ গড় নিয়ে করেছেন ৪৪৪৭ রান এবং এর পাশাপাশি রয়েছে তার ১২টি সেঞ্চুরি। 

৪) জাক কালিস: ১৩টি সেঞ্চুরি

Jacques Kallis appointed as South Africa's batting coach for the ...

এই তালিকার ৪ নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকার বিখ্যাত ব্যাটসম্যান জ্যাক ক্যালিস। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার হয়ে ২০০টি ইনিংসে তিন নম্বরে ব্যাট করতে নেমে ৪৫.৭২ গড়ে ৭৭৭৪ রান করেছেন এবং এর পাশাপাশি রয়েছে তার ১৩টি সেঞ্চুরি।

৩) কুমার সাঙ্গাকারা: ১৮টি সেঞ্চুরি

Image result for Sangakkara century in ODI

এই তালিকায় ৩ নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার বিখ্যাত ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। ওয়ানডেতে শ্রীলঙ্কার হয়ে ২৩৮ ইনিংসে ৩ নম্বরে ব্যাট করতে নেমে তিনি ৪৪.৭১ গড় নিয়ে করেছেন ৯৭৪৭ রান এবং এর পাশাপাশি রয়েছে তার ১৮টি সেঞ্চুরি।

২) রিকি পন্টিং: ২৯টি সেঞ্চুরি

rp - The Cricket Lounge

এই তালিকার দ্বিতীয় নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। ৩৩০ ওয়ানডে ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ৩ নম্বরে ব্যাট করতে নেমে ৪২.৪৮ গড় নিয়ে করেছেন ১২,৬৬২ রান এবং এর পাশাপাশি রয়েছে তার ২৯টি সেঞ্চুরি।

১) বিরাট কোহলি:

Image result for virat kohli century in odi

ওয়ানডেতে তিন নম্বরে ব্যাট করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি এখনও পর্যন্ত ১৮৫টি ইনিংসে তিন নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ৬২.৯০ গড় নিয়ে ৯৭৫১ রান করেছেন এবং এর পাশাপাশি রয়েছে তার ৩৬টি সেঞ্চুরি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top