ক্রিকেট

বিদেশের মাটিতে ODI-তে সর্বাধিক সেঞ্চুরি করেছেন এই ৪ ভারতীয় ব্যাটসম্যান

ব্যাটসম্যানের পক্ষে সেঞ্চুরি করা খুবই সুনামের এবং তা যদি বিদেশের মাটিতে এই কৃতিত্ব অর্জন করতে পারেন তাহলে তিনি আরো বেশি প্রশংসিত হন। ওডিআই ক্রিকেটের ইতিহাসে কয়েকজন ভারতীয় ব্যাটসম্যান রয়েছেন যারা বিদেশের মাটিতেও দাপিয়ে বেড়িয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৪) সৌরভ গাঙ্গুলী:
ভারতের হয়ে বিদেশের মাটিতে সর্বোচ্চ সেঞ্চুরি করা সৌরভ গাঙ্গুলী হলেন চতুর্থ ব্যাটসম্যান। তিনি বিদেশে ১০০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, তার মধ্যে ৯৮টি ইনিংসে তিনি ৩৬.৮৯ গড়ে ৩৪৬৮ রান করেছেন। এরমধ্যে রয়েছে ২৩ টি হাফ সেঞ্চুরি এবং ৬টি সেঞ্চুরি।

Image result for Sourav Ganguly century in ODI

৩) রোহিত শর্মা:
ভারতের হয়ে বিদেশে সর্বোচ্চ সেঞ্চুরি করা রোহিত শর্মা হলেন তৃতীয় ব্যাটসম্যান। রোহিত বিদেশে এখন পর্যন্ত ১০৪টি ওয়ানডে ম্যাচে ৯৯টি ইনিংসে ব্যাট করেছেন। তিনি ৩৮.৪৮ গড় নিয়ে ৩৩১০ রান করেছেন, যার মধ্যে ১৫ টি হাফসেঞ্চুরি এবং ১০ টি সেঞ্চুরি রয়েছে।

Image result for Rohit Sharma

২) শচীন টেন্ডুলকার:
ওয়ানডে ক্রিকেটে বিদেশে সর্বোচ্চ সেঞ্চুরি করা দ্বিতীয় ভারতীয় হলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। বিদেশে ১৪৭টি ওয়ানডেতে ৩৭.২৪ গড় নিয়ে ৫০৬৫ রান করেছেন তিনি। যার মধ্যে রয়েছে ২৪টি হাফসেঞ্চুরি এবং ১২টি সেঞ্চুরি।

Image result for Sachin Tendulkar century

১) বিরাট কোহলি:
বিদেশের মাটিতে ভারতের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। বিদেশে এখন পর্যন্ত ১০৪টি ওয়ানডে ম্যাচে ১০০টি ইনিংসে ব্যাট করে ৫৮.১৪ দুর্দান্ত গড়ে ৪৮৮৪ রান করেছেন। এর মধ্যে তিনি ২১টি হাফসেঞ্চুরি এবং ২০টি সেঞ্চুরি করেছেন।

Image result for Virat Kohli century in ODI

error: Content is protected !!