Connect with us

টেস্টে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এই চার ক্রিকেটার

Cricket

টেস্টে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এই চার ক্রিকেটার

টেস্ট ক্রিকেট যে কোন ব্যাটসম্যানের স্বপ্ন থাকে তার দেশের হয়ে ডাবল সেঞ্চুরি করা। কখনো কখনো দেখা গিয়েছে, টপ অর্ডাররা দ্রুত আউট হয়ে গেলে শেষের দিকে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানেরা বড় ইনিংস খেলে দলকে সামাল দিয়েছেন।

আজকের প্রতিবেদন রয়েছে এমন ৪ ক্রিকেটার যারা টেস্ট ম্যাচে ৭ নম্বর অথবা তার থেকেও নিচে ব্যাট করতে নেমে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। এবার চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) জ্যাক রাইডার: ২০১* বনাম ইংল্যান্ড

Image

অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে আসেজ টেস্ট সিরিজ ক্রিকেটকে সমৃদ্ধ করেছে। ১৯২৫ সালে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান জ্যাক রাইডার ইংল্যান্ডের বিপক্ষে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৪৬১ বলে ২০১* রান করেছিলেন। এর ফলে অস্ট্রেলিয়া দল ৪৮৯ রান তোলে এবং তারা শেষ পর্যন্ত ১১ রানে জয়ী হয়।

২) জেসন হোল্ডার: ২০২ বনাম ইংল্যান্ড

Jason Holder Named Cricket West Indies Test Player Of The Year

এই তালিকায় সম্প্রতি নাম লিখিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার। ২০১৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে তিনি ৮ নম্বরে ব্যাট করতে নেমে ২০২ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন। এর ফলে ওয়েস্ট ইন্ডিজ দল ৬২৮ রান তোলে এবং তারা ৩৮১ রানে জয়ী হয়।

৩) অ্যাডাম গিলক্রিস্ট: ২০৪* বনাম দক্ষিণ আফ্রিকা

Adam Gilchrist, Jack Ryder to be inducted into Australia Hall of Fame

অ্যাডাম গিলক্রিস্ট টেস্ট ক্রিকেটে বরাবরই নিচের দিকে ব্যাট করতেন। ২০০২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭ নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২১৩ বলে ২০৪* রানের বিধ্বংসী ইনিংস খেলেন। এর ফলে অস্ট্রেলিয়া দল একটি ইনিংস সহ ৩৬০ রানে জয়লাভ করে।

৪) ডন ব্র্যাডম্যান: ২৭০ বনাম ইংল্যান্ড

September 6, 1930 – Don Bradman was dismissed by an Indian for the ...

১৯৩৭ সালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার অ্যাশেজ সিরিজের একটি টেস্টে ম্যাচে ডন ব্র্যাডম্যান ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৩৭৫ বলে ২৭০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তার এই ম্যারাথনে ইনিংসের জেরে অস্ট্রেলিয়া দল ৩৬৫ রানের ব্যবধানে জয়ী হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top