Connect with us

সবচেয়ে কম বয়সে ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

সবচেয়ে কম বয়সে ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

প্রতিটি তরুণ ক্রিকেটারদের স্বপ্ন থাকে তার নিজের দেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট খেলা। এমন অনেক ভারতীয় ক্রিকেটার রয়েছেন যারা খুবই অল্প বয়সে সেঞ্চুরি হাঁকিয়ে তাদের প্রতিভাকে মেলে ধরেছেন।

আজকের আলোচ্য বিষয়ে রয়েছে, ওয়ানডেতে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) সুরেশ রায়না: ২১ বছর ২১১ দিন

Had Great Conversation on Sports: Raina after meeting Sports Minister Rijiju -

প্রাক্তন ভারতীয় বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না ২০০৫ সালে মাত্র ১৮ বছর বয়সে ভারতীয় দলে জায়গা করেছিলেন। ২০০৮ সালে এশিয়া কাপে হংকং এর বিরুদ্ধে মাত্র ৬৬ বলে সেঞ্চুরি করেছিলেন। এটি কোন ভারতীয় ব্যাটসম্যানের প্রথম দ্রুততম সেঞ্চুরি। এই সময় তার বয়স ছিল ২১ বছর ২১১ দিন।

৪) শচীন টেন্ডুলকার: ২১ বছর ১৩৮ দিন

Sachin Tendulkar scored his 1st ODI hundred exactly 25 years ago on this day - Sports News

মাত্র ১৬ বছর বয়সে ওয়ানডেতে অভিষেক করা শচীন টেন্ডুলকারের সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি রয়েছে। যদিও তার প্রথম সেঞ্চুরি হতে দীর্ঘ সময় লেগেছিল। ১৯৯৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই সেঞ্চুরি (১১০ রান ১৩০ বলে) করেছিলেন। এই সময় তার বয়স ছিল ২১ বছর ১৩৮ দিন। 

৩) যুবরাজ সিং: ২১ বছর ১২০ দিন

On This Day: Yuvraj Singh scored his maiden ODI century vs Bangaldesh in Dhaka; Gautam Gambhir handed ODI debut | The SportsRush

প্রাক্তন ক্রিকেট তারকা যুবরাজ সিং ২০০০ সালে মাত্র ১৮ বছর বয়সে ওয়ানডে অভিষেক করেছিলেন। তবে তার প্রথম ওয়ানডে সেঞ্চুরি এসেছিল ২০০৩ সালে বাংলাদেশের বিরুদ্ধে। এই ম্যাচে তিনি ৮৫ বলে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেন। সেই সময় তার বয়স ছিল ২১ বছর ১২০ দিন। 

২) বিরাট কোহলি: ২১ বছর ৪৯ দিন

On This Day: Virat Kohli slams maiden ODI century - Sportstar

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক ‘রান মেশিন’ বিরাট কোহলি। কোহলি মাত্র ২০ বছর বয়সে ২০০৮ সালে ওয়ানডেতে অভিষেক করেন। তার প্রথম সেঞ্চুরিটি এসেছিল ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। তখন তার বয়স ছিল ২১ বছর ৪৯ দিন। এই ইনিংসে তিনি ১১৪ বলে ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০৭ রান করেছিলেন। 

১) বিনোদ কাম্বলি: ২১ বছর 

Vinod Kambli: What Went Wrong With Him? | Wisden Cricket

ওয়ানডেতে সর্বকনিষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন বিনোদ কাম্বলি। ১৯৯৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে তার জন্মদিনেই ২১ বছর বয়সে ১০০ রানের অপরাজিত একটি স্মরণীয় ইনিংস খেলেন। কাম্বলির এই রেকর্ডটি গত ২৭ বছর ধরে কোন ভারতীয় ব্যাটসম্যান ভাঙতে পারেনি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top