Connect with us

Cricket

ওয়ানডেতে সর্বাধিক ম্যাচ জিতিয়ে অপরাজিত থেকে ফিরে আসা এই পাঁচ ব্যাটসম্যান

ওয়ানডে ক্রিকেটে রান তাড়া করে জয় করা অনেক সময় কঠিন হয়ে পড়ে। শুরুতেই যদি টপ অর্ডার ব্যাটসম্যানরা প্যাভিলিয়নে ফিরে যান তাহলে অতিরিক্ত চাপ এসে পড়ে মিডল অর্ডার ব্যাটসম্যানেদের। ওডিআই ক্রিকেটে এমন কয়েকজন ব্যাটসম্যানের পরিচয় পাওয়া গিয়েছে যারা কঠিন সময়ে চাপ কাটিয়ে দলকে দৌড় গোড়ায় পৌঁছে দিয়েছেন।

চলুন জেনে নেওয়া যাক, এমন ৫ জন ব্যাটসম্যান সম্পর্কে যারা অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে ফিরেছেন।

৫) বিরাট কোহলি:

Redemption might not be on Kohli's mind, but India need him back ...
এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি ৮৬টি ইনিংসে রান তাড়া করতে গিয়ে জয় পান এবং ৫৩৮৮ করেন। এর মধ্যে তিনি ৩০ বার অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

৪) রিকি পন্টিং:

Modern batting is about scoring 360 degrees' | The Cricket Monthly ...
এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি ১০৪টি ইনিংসে রান তাড়া করতে গিয়ে জয় পান এবং ৪১৮১ রান করেন। যার মধ্যে তিনি ৩১ বার অপরাজিত থেকেছেন।

৩) ইনজামাম-উল-হক:
এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক। তিনি ৭৬টি ইনিংসে রান তাড়া করতে গিয়ে জয় পান এবং ২৭৭৮ রান করেন। যার মধ্যে তিনি ৩২ বার ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন।

২) জন্টি রোডস:
এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার তথা বিশ্বের সেরা ফিল্ডার জন্টি রোডস। এ সময় তিনি ৫৭টি ইনিংসে রান তাড়া করতে গিয়ে জয় পান এবং ১৪৯০ রান করেন। যার মধ্যে তিনি ৩৩ বার অপরাজিত থাকেন।

১) মহেন্দ্র সিং ধোনি:

MS Dhoni finally reveals why he came to bat ahead of Yuvraj Singh ...
সর্বাধিক ম্যাচ জেতানোর তালিকায় মহেন্দ্র সিং সবার শীর্ষে রয়েছেন, তাই তাকে বিশ্বের সেরা ফিনিশার বলা হয়। এ সময় তিনি ৭৫টি ইনিংসে রান তাড়া করতে গিয়ে জয় পান এবং ২৮৭৬ রান করেন। যার মধ্যে তিনি ৪৭ বার অপরাজিত থেকেছেন। 

উল্লেখযোগ্য, ২০১১ বিশ্বকাপ ফাইনাল ম্যাচে মহেন্দ্র সিং ধোনি ৯১* রানে অপরাজিত থেকে ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top