Connect with us

এই পাঁচ বোলারের প্রথম আন্তর্জাতিক উইকেট হলো মহেন্দ্র সিং ধোনি

Cricket

এই পাঁচ বোলারের প্রথম আন্তর্জাতিক উইকেট হলো মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটকে এভারেস্টের চূড়ার উচ্চতায় নিয়ে গেছে। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান আইসিসির সমস্ত ট্রফিগুলি জিতে এক বিরল রেকর্ড করেছেন। তার দুর্দান্ত ব্যাটিং দক্ষতা ও ইনিংস পরিকল্পনার ক্ষেত্রে তাকে ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার বলা হয়।

গত ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে চির বিদায় জানিয়েছেন। তবে আজকের প্রতিবেদনে রয়েছে, যে পাঁচ বোলারের প্রথম আন্তর্জাতিক উইকেট হলো মহেন্দ্র সিং ধোনি। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া –

১) ওবেদ ম্যাককয় (ওয়েস্ট ইন্ডিজ)

Obed McCoy to replace Andre Russell in Windies T20 squad ...

ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি পেসার ওবেদ ম্যাককয় গতবছর ভারতের বিপক্ষে ওডিআই ম্যাচে অভিষেক করেছিলেন। নিজের প্রথম আন্তর্জাতিক উইকেটটি পান মহেন্দ্র সিং ধোনির স্ট্যাম্প ভেঙে দিয়ে। তার দুর্দান্ত স্পেলটি ওয়েস্ট ইন্ডিজকে সহায়তা করেছিল এবং শেষ পর্যন্ত ম্যাচটি টাই হয়ে যায়।

২) স্কট বলান্ড (অস্ট্রেলিয়া)

Cricket Scott Boland - Sport News Headlines - Nine Wide World of ...

২০১৬ সালে অস্ট্রেলিয়ার এই ডানহাতি ফাস্ট বোলার ভারতের বিপক্ষে একটি ওডিআই ম্যাচে অভিষেক করেছিলেন। তিনি ধোনিকে আউট করে তার প্রথম আন্তর্জাতিক উইকেটের শুভ সূচনা করেন।

৩) মালিঙ্গা বান্দ্রা (শ্রীলংকা)

Malinga Bandara spins Virgo Super Kings to semi-finals

মালিঙ্গা বান্দ্রা চিদাম্বরম স্টেডিয়ামে তার অভিষেক টেস্ট ম্যাচে এমএস ধোনিকে আউট করে এই বিরল কৃতিত্ব অর্জন করেছেন। মহেন্দ্র সিং ধোনি ছক্কা মারতে গেলে গুনবর্ধনের হাতে ক্যাচটি ফেলেন।

৪) অ্যান্ড্রু টাই (অস্ট্রেলিয়া)

Unassuming Tye focused on key improvement | cricket.com.au

এই তালিকায় আরও এক অস্ট্রেলিয়ান ডানহাতি পেসার তথা প্রাক্তন আইপিএল পার্পল কাপ বিজয়ী অ্যান্ড্রু টাই রয়েছেন। তিনি অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে ধোনিকে আউট করে তার প্রথম উইকেট শিকার করেছিলেন।

৫) ডেভিড হাসি (অস্ট্রেলিয়া)

David Hussey- The man for all seasons | The SportsRush

ডেভিড হাসি খুবই কম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে বোলিং করেন। ২০০৮ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক করেন আর প্রথম উইকেটটি নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনির।

Continue Reading
Click to comment

Trending ..

To Top