অন্যান্য

মাথায় হাত এবার এয়ারটেল-ভোডাফোন গ্রাহকদের! বাড়ছে রিচার্জ প্যাকগুলির দাম

গত বছরেই মোবাইলের রিচার্জ প্ল্যানের মূল্য বাড়িয়েছিল সমস্ত টেলিকম সংস্থাগুলি। তখন প্রায় ৪০ শতাংশ পর্যন্ত মূল্যবৃদ্ধি করেছিল সংস্থাগুলি। বর্তমানে সূত্র থেকে জানা যাচ্ছে যে আগামী কয়েক মাসের মধ্যে ফের আরেকবার মূল্যবৃদ্ধি হতে পারে রিচার্জ প্ল্যানের।

সূত্র অনুযায়ী বলা যায় যে, ভোডাফোন এয়ারটেল সংস্থাগুলি সেপ্টেম্বর-অক্টোবর মাসের মধ্যে মোবাইল রিচার্জ প্ল্যান দাম ২ থেকে ৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে পারে। এবং এই মূল্যবৃদ্ধি আগামী ছয় মাসের মধ্যে ১০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি হতে পারে।

AGR case: Airtel, Vodafone Idea, Tata Teleservices file review ...

এসবিআই ক্যাপসের এক বিশ্লেষক জানিয়েছেন যে, খুব তাড়াতাড়িই আরো একবার টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যান দাম বাড়াবে। এছাড়া এই দাম পর্যায়ক্রমে আরো বৃদ্ধি পাবে।

এছাড়া আরো এক বিশ্লেষকের কাছ থেকেও শোনা গেল একই কথা। তার মতে, সমগ্র বিশ্বে মহামারী দেখা দিয়েছে তার কারণে টেলিকম সংস্থাগুলির বিপুল পরিমাণে ক্ষতি হয়েছে। আর সেই ক্ষতির পরিমাণ কমাতে পরবর্তী ১২ থেকে ১৮ মাস পর্যন্ত টেলিকম সংস্থাগুলি পর্যায়ক্রমে তাদের দাম বৃদ্ধি করবে।

Is 6 inches enough? – Quartermaster

ভারতের টেলিকম মন্ত্রক সূত্রে আরও জানা যাচ্ছে যে, বর্তমানে তারা সিম অনলাইনে ভেরিফিকেশন এর জন্য বৈধতা দিয়েছে। এবার থেকে অনলাইনের মাধ্যমে আপনার প্রয়োজনীয় নথিপত্র দিলে আপনি আপনার বাড়িতেই পেয়ে যাবেন আপনার পছন্দমত টেলিকম কোম্পানির কানেকশন।

এছাড়া সিমকার্ডও আপনার বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এক্ষেত্রে গ্রাহক তার ছবি ও যাবতীয় ডকুমেন্টগুলো জমা করলেই তার অন্য একটি নাম্বারে চলে যাবে একটি ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড। আর এই ওটিপি যথাস্থানে দিলেই আপনার সিমটি সাথে সাথেই চালু হয়ে যাবে।

error: Content is protected !!