Connect with us

খবর

রোজগার না করা পর্যন্ত ছেলের দায়িত্ব নিতেই হবে বাবাকে, বড় রায় দিল দিল্লির হাইকোর্ট

দিল্লির হাইকোর্টের তরফে একটি শুনানিতে জানানো হয়েছে যে ছেলেদের ১৮ বছর হয়ে যাওয়া মানেই বাবার দায়িত্ব শেষ এমনটা নয়। বিবাহ বিচ্ছেদের পর ছেলের পড়াশোনা এবং অন্যান্য খরচের বোঝা কেবল মায়ের ওপর কোনো ভাবেই পড়তে পারে।

একটি বিবাহ বিচ্ছেদের মামলায় দিল্লির কোর্ট রায় দিয়েছে যে, ছেলের বয়স ১৮ বছর হলেই বাবার দায়িত্ব শেষ নয়। যতদিন না সে পড়াশোনা শেষ করে রোজগার করছে, ততদিন বাবাদেরই দায়িত্বে থাকবে।

Delhi High Court Allows Man Convicted In Child Sex Abuse Case To Attend  Brother's Wedding

এমনকি ওই মহিলাকে ১৫ হাজার টাকার মাসিক খরচ বাবদ দেওয়ারও নির্দেশ দেওয়া হয়। যাতে তার ছেলের পড়াশুনার যাবতীয় খরচ চালাতে পারেন ওই মহিলা। আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে, কেবলমাত্র মায়েদের হাতে সন্তানের খরচ বহন করা সম্পূর্ণ অযৌক্তিক। বাবারা যদি কন্যার খরচ দিতে পারে তাহলে ছেলের ক্ষেত্রেও সেই একই নিয়ম থাকবে।

ওই বিচারপতি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “ছেলের বয়স ১৮ বছর পেরিয়ে গেছে অথচ স্নাতক কিংবা এখনো চাকরি পায়নি – এমন অবস্থায় একজন মহিলাকে তার ছেলের যাবতীয় খরচ টানতে হত। কিন্তু এই ধারণার সাথে আদালত একমত নয়। বাবাদেরও কিছু দায়িত্ব থাকে। একজন মহিলা কর্মরত হলে তার মাসিক বেতন যথেষ্ট হয়না, তার ছেলেকে বড় করে তোলার জন্য।” 

Continue Reading
To Top