Connect with us

২২ গজে সবচেয়ে দ্রুতগতির পাঁচ ক্রিকেটার, তালিকায় রয়েছে ৩ ভারতীয়

Cricket

২২ গজে সবচেয়ে দ্রুতগতির পাঁচ ক্রিকেটার, তালিকায় রয়েছে ৩ ভারতীয়

বর্তমানে খেলোয়াড়ের দক্ষতার চেয়েও ফিটনেসের ওপর বেশি গুরুত্ব দেয়া হয়েছে। দল গঠনের ক্ষেত্রে সিলেকশন কমিটি ফিটনেসের উপরও নজর দেন। যদি কোন খেলোয়ার উইকেট এর মধ্যে দ্রুতগতির না হয় তাহলে তাকে অধিনায়ক অথবা কোচ খুব একটা বেশি পছন্দ করে না। তাই প্রতিটি খেলোয়াড় ফিটনেস লেভেল ঠিক রাখতে নিয়মিত শরীর চর্চা করেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ২২ গজের মধ্যে দ্রুতগতির পাঁচ খেলোয়াড়। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) রবীন্দ্র জাদেজা:

India vs New Zealand 2nd ODI: Ravindra Jadeja's fighting knock in ...

ইতিমধ্যেই বিশ্বের সেরা ফিল্ডাদের তালিকায় নাম লিখিয়েছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে লোহার অর্ডারে নামলেও ২২ গজের মধ্যে অবিশ্বাস্যভাবে দৌড়ে রান করেন। তার মধ্যে রয়েছে অসাধারণ ফিটনেস ক্ষমতা। যে কারণে তাকে বিশ্বের দ্রুততম খেলোয়াড়দের মধ্যে একজন ধরা হয়।

৪) মার্টিন গাপটিল:

We've to be little bit more attacking against Indian spinners ...

নিউজিল্যান্ডের বিখ্যাত ব্যাটসম্যান মার্টিন গাপটিল দ্রুতগতির খেলোয়াড়ের তালিকায় রয়েছেন। ২২ গজের মধ্যে দ্রুতগতিতে রান সংগ্রহ করতে বিশ্বজুড়ে তিনি আলোচিত। যদিও ২০১৯ বিশ্বকাপের ফাইনালে শেষ মুহূর্তে তিনি রান আউট হয়েছিলেন।

৩) এবি ডি ভিলিয়ার্স:

Jonty Rhodes picks top 5 fielders in the modern era, rates Suresh ...

বিশ্ব ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ৩৬০ ডিগ্রী ক্রিকেটার হিসেবে পরিচিত। কারণ ২২ গজের মধ্যে থেকে তিনি গ্যালারির যেকোন প্রান্তে বল পাঠাতে পারেন। ব্যাট হাতে ডিভিলিয়ার্স দুর্দান্ত স্ট্রোক মারার পাশাপাশি উইকেট এর মধ্যেও দ্রুত রান সংগ্রহ করতে পারেন।

২) বিরাট কোহলি:

What's left for Virat Kohli to achieve in ODIs?

ভারত অধিনায়ক বিরাট কোহলি এমন একজন প্রতিভাবান ব্যাটসম্যান যে যেকোন মাঠে হোক বা প্রতিপক্ষ দলের বিরুদ্ধে বড় রানের ইনিংস খেলতে সক্ষম। সম্ভবত এই কারনেই তিনি ২২ গজের মধ্যে অন্যতম দ্রুতগতির রানার। এছাড়াও তিনি তার সতীর্থদের ফিটনেস লেভেল বজায় রাখতে বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন।

১) মহেন্দ্র সিং ধোনি:

সম্প্রতি ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার বর্তমান বয়স ৩৯! তবে আশ্চর্যের বিষয় কোন ভারতীয় ক্রিকেটারের দৌড়ে তাকে হারানোর ক্ষমতা নেই। তবে তিনি অন্যান্যদের মত জিমে বেশিক্ষণ কসরত করেন না। স্বাভাবিকভাবেই এই বয়সে তিনি তার ফিটনেস ধরে রেখেছেন এবং ২২ গজে তার গতিবেগ হলো ঘণ্টায় ৩১ কিলোমিটার।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top