Connect with us

ভারতের বিরুদ্ধে দ্রুততম পাঁচটি সেঞ্চুরি, তালিকায় দু’বার রয়েছেন একজন

Cricket

ভারতের বিরুদ্ধে দ্রুততম পাঁচটি সেঞ্চুরি, তালিকায় দু’বার রয়েছেন একজন

#INDvAUS: তিন ম্যাচের ওডিআই সিরিজে ঘরের মাঠে সিডনিতে ভারতকে ৬৬ রানে পরাজিত করলো অস্ট্রেলিয়া দল। দুরন্ত ফর্মে থাকা দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের জুটিতে বড় রানের পার্টনারশিপ হয়। এরপর স্টিভ স্মিথের ঝড়ো ইনিংসের জেরে অস্ট্রেলিয়া দল ৩৭৪ রানের বিশাল স্কোরবোর্ড খাড়া করে। ৬২ বলে তিনি সেঞ্চুরি হাঁকিয়ে ভারতের বিরুদ্ধে পঞ্চম দ্রুততম সেঞ্চুরির মালিক হন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে দ্রুততম সেঞ্চুরি করেছেন যারা! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) স্টিভ স্মিথ: ৬২ বল

Australia vs India, 1st ODI: Steve Smith slams a quick-fire 62-ball century  as hosts put up 374 on the board | Cricket News – India TV

এদিন সিডনিতে ভারতের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নেমে স্টিভ স্মিথ মাত্র ৬২ বলে সেঞ্চুরি হাঁকান। তার এই ১০৫ রানের ইনিংসে সাজানো ছিল ৪টি ছক্কা এবং ১১টি চার। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া দল ৩৭৫ রানের লক্ষ্যমাত্রা রাখে এবং ৬৬ রানে জয়ী হয়।

৪) এবি ডি ভিলিয়ার্স: ৫৮ বল

Sachin Tendulkar heaps praise on AB de Villiers and co. for win over India  in deciding ODI at Mumbai - Cricket Country

২০১০ সালে আমেদাবাদে চার নম্বরে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্স ৫৮ বলে দুর্ধর্ষ সেঞ্চুরি হাঁকান। তার ১০২* রানের অপরাজিত ইনিংসের দৌলতে দক্ষিণ আফ্রিকা ৩৬৫ রান তোলে এবং ৯০ রানে জয়ী হয়।

৩) এবি ডি ভিলিয়ার্স: ৫৭ বল

AB de Villiers becomes fastest cricketer to reach 8,000 ODI runs - Cricket  Country

২০১৫ সালে মুম্বাইয়ে এবি ডি ভিলিয়ার্স চার নম্বরে ব্যাট করতে নেমে ৫৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তার ১১৯ রানের ঝড়ো ইনিংসের দৌলতে দক্ষিণ আফ্রিকার স্কোর বোর্ড গিয়ে দাঁড়ায় ৪৩৮ রানে এবং ২১৪ রানের বড় ব্যবধানে জয়লাভ করে।

২) জেমস ফকনার: ৫৭ বল

James Faulkner becomes fastest Australian to score ODI ton - Cricket Country

২০১৩ সালে বেঙ্গালুরুতে ৩৮৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ান টেল এন্ডার ব্যাটসম্যান জেমস ফকনার ৫৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। শেষমেষ অস্ট্রেলিয়া দল ৫৭ রানে পরাজিত হয়। প্রসঙ্গত, এই ম্যাচেই ভারতীয় ওপেনার রোহিত শর্মা প্রথম ডাবল সেঞ্চুরি (২০৯) হাঁকিয়েছিলেন।

১) শাহিদ আফ্রিদি: ৪৫ বল

Shahid Afridi urges youngsters to take advantage of Imran Khan's talent  scout programme - Cricket Country

২০০৫ সালে কানপুরে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে বিস্ফোরক পাকিস্তানি ব্যাটসম্যান শাহিদ আফ্রিদি মাত্র ৪৫ বলে সেঞ্চুরি হাঁকিয়ে এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন। তার ১০২ রানের ঝড়ো ইনিংসের দৌলতে পাকিস্তানি দল সহজে ২৫০ রান চেস করে এবং তিনি ম্যাচের সেরা হন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top