Connect with us

ধোনির জন্য টিম ইন্ডিয়ার দরজা বন্ধ, এবার বিরাট কোহলি করলেন বড় ইশারা

Cricket

ধোনির জন্য টিম ইন্ডিয়ার দরজা বন্ধ, এবার বিরাট কোহলি করলেন বড় ইশারা

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি গত বছরের জুলাই থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রয়েছেন। তিনি নিজেও অবসর নিয়েও কিছু বলেন নি। ধারণা করা হয়েছিল যে অস্ট্রেলিয়ায় অক্টোবরে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনি খেলবেন।

Image result for Dhoni"

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ সফরের জন্য তাকে ভারতের টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করা হয়নি। শুধু তাই নয়, এখন দলের অধিনায়ক বিরাট কোহলিও বড় ইঙ্গিত দিয়েছেন যে ধোনির জন্য টিম ইন্ডিয়ার দরজা এখন পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

ভারতীয় দলকে নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিতে হবে। সিরিজের প্রথম ম্যাচটি ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তবে এর আগেও, বিরাট কোহলি স্পষ্টভাবে ইঙ্গিত দিয়েছেন যে শিখর ধাওয়ান এবং কেএল রাহুল উভয়খেল একাদশে সুযোগ দিয়ে তিনি নিজে চার নম্বরে ব্যাট করতে পারেন।

এর অর্থ ধাওয়ান তার সতীর্থ রোহিত শর্মার সাথে ওপেন করবেন, আর কেএল রাহুল তিন নম্বরে ব্যাট করতে নামবেন অর্থাৎ কোহলি এখন মহেন্দ্র সিং ধোনির মতো মিডল অর্ডার এবং নিম্ন-অর্ডার এর জন্য প্রস্তুতি নিচ্ছেন। এর অর্থ টিম ম্যানেজমেন্ট ধোনির অভাব পূরণের জন্য মন তৈরি করেছে। আর এখন আর আশা করা যাচ্ছে না যে তাকে আর কখনও টিম ইন্ডিয়ার জার্সিতে খেলতে দেখা যাবে।

Image result for kohli press conference"

সংবাদ সম্মেলনে বিরাট কোহলি বলেন, ‘দেখুন, ভালো ফর্মে থাকা একজন ব্যাটসম্যান দলের পক্ষে সবসময়ই কার্যকর। রোহিত শর্মা, কেএল রাহুল এবং শিখর ধাওয়ান তিনজনেই খেলতে পারবেন এমনও সম্ভাবনা রয়েছে।

বিরাট কোহলিকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি নিজের ব্যাটিং অর্ডার নিচের দিকে করতে প্রস্তুত কিনা? ভারতীয় অধিনায়ক বলেছেন, ‘হ্যাঁ, এটি একটি বড় দায়িত্ব। আমি এটা করতে খুব খুশি হবে। ব্যাটিং ক্রমতালিকায় নীচে নেমে গেলেও নিজেকে অসুরক্ষিত মনে করছেন না তিনি৷ কোহলি আরও বলেছেন, দলের অধিনায়ক হিসাবে আমার দায়িত্ব, ভবিষ্যতের খেলোয়াড়দেরও প্রস্তুত করা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top