ক্রিকেট

কেকেআর দলে বড়সড় ধাক্কা! বিসিসিআই এর নিয়ম লঙ্ঘন করায় বাদ পড়লেন ইনি

কলকাতা নাইট রাইডার্স দলে আবার ধাক্কা! কপালে হাত এখন নাইট বাহিনীর। বিসিসিআই নিয়ম অনুসারে কলকাতা নাইট রাইডার্স এর নতুন খেলোয়াড় নিয়ম লঙ্ঘন করায় তাকে বয়কট করেছে। গত ডিসেম্বরে আইপিএল নিলামে তাকে নাইট রাইডার্স ২০ লক্ষ টাকার বিনিময়ে কিনে নিয়েছিল। কিন্তু তিনি আর নাইট বাহিনীর দলের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবেন না।

Image result for KKR team"

খবর সূত্রে জানা গিয়েছে, তিনি সংযুক্ত আরব আমিরশাহীতে টি১০ লিগে খেলেছেন। বিসিসিআই নিয়ম অনুসারে, যে সকল ভারতীয়রা আইপিএল খেলেন তারা অন্য কোন লিগে খেলতে পারবেন না। যে কারণে যুবরাজ সিংকে মুম্বাই ইন্ডিয়ান্স দলে জায়গা দিতে পারেনি।

এ বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক উচ্চপদস্থ কথা জানিয়ে দিয়েছেন যে, বিসিসিআইয়ের নিয়মে স্পষ্ট বলা আছে যে, কোন ভারতীয় ক্রিকেটার আইপিএল খেললে অন্য কোন দেশের লিগে খেলতে পারবেন না। টি১০ লিগের ড্রাফটে নিজের নাম পাঠিয়ে এবং একইসঙ্গে আইপিএল-এর সঙ্গে যুক্ত থেকে বিসিসিআই-এর নিয়ম লঙ্ঘন করেছেন প্রভিন তম্বে। এজন্যই তিনি আইপিএল-এ খেলতে পারবেন না।’

Image result for paveen tambe"

২০১৩ সালে ৪১ বছর বয়সে প্রথম বার আইপিএল খেলেছিলেন প্রভিন তম্বে। আইপিএলে এখনো পর্যন্ত তিনি মোট ৩৩ টি ম্যাচ খেলে ২৮টি উইকেট নিয়েছেন যার মধ্যে একটি হ্যাটট্রিক রয়েছে কেকেআরের দের বিরুদ্ধে। কিন্তু এবার ৪৮ বছর বয়সী কেকেআরের হয়ে খেলার সুযোগ পেলেও কিন্তু তার খেলা হচ্ছে না।

দেখুন প্রবীণ তম্বে এর হ্যাটট্রিক দেখুন:

error: Content is protected !!