Connect with us

Cricket

আইপিএলে ধোনিকে আউট করেছেন সিএসকের এই বর্তমান পাঁচ খেলোয়াড়

মহেন্দ্র সিং ধোনি নিঃসন্দেহে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসের অন্যতম সফল খেলোয়াড়। তার নেতৃত্বে ২০০৭ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরে বিসিসিআই পরের বছর থেকে ভারতে এই টুর্নামেন্টটি শুরু করেছিল এবং গত ১৩ বছরে আইপিএল সর্বাধিক জনপ্রিয় ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে পরিণত হয়েছে।

MS Dhoni's unique record in IPL leaves even Rohit, Virat and Gayle behind

এমএস ধোনি আইপিএলের দুটি ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে খেলেছেন। তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস তিন বার চ্যাম্পিয়ন হয় এবং ১০ বারের মধ্যে ৮ বার প্লে-অফে জায়গা করে নেয় তার দল।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, বর্তমান যে ৫ জন সিএসকের প্লেয়ার ধোনিকে আউট করেছেন, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) শেন ওয়াটসন

Best Fielders for RR: Best Fielders in Rajasthan Royals in IPL

চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসন কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ফর্মে ফিরেছেন। তিনি দুবার আইপিএলে বিজয়ী দলের সদস্য। সিএসকের আগে তিনি রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন। ২০১০ সালে আইপিএলে রাজস্থান ও চেন্নাই এর মধ্যে একটি খেলা চলাকালীন তিনি ধোনিকে আউট করেছিলেন।

২) রবীন্দ্র জাদেজা

Page 3 - IPL 2017: GL vs RCB, 5 factors of winning

বর্তমানে অন্যতম সেরা অলরাউন্ডার হয়ে উঠেছেন রবীন্দ্র জাদেজা, তার সাফল্যের পেছনে অন্যতম কারণ হলেন এমএস ধোনি। সিএসকেতে যোগদানের আগে কোচি টাস্কার্স কেরালার হয়ে খেলতেন। সেই সময় তিনি ধোনিকে আউট করেন। এরপর ৬ বছর পর আরপিএস এবং জিএল মুখোমুখি হলে আবারও তিনি ধোনিকে আউট করেন।

৩) ইমরান তাহির

Imran Tahir vows to end Daredevils' losing streak | IndiaTV News | Cricket  News – India TV

২০১৯ সালে চেন্নাই সুপার কিংসের ফাইনালে ওঠার পিছনে ইমরান তাহিরের বিশাল ভূমিকা ছিল। এই লেগ স্পিনার আইপিএলের প্রাক্তন পার্পেল ক্যাপ বিজয়ী। সিএসকেতে যোগদানের দু’বছর আগে ইমরান তাহির দিল্লির হয়ে খেলতেন এবং সেই সময় সিএসকে-র বিরুদ্ধে একটি ম্যাচে ধোনিকে আউট করেন।

৪) হরভজন সিং

Cricketer Harbhajan Singh turns singer for a single composed by Mithoon |  Entertainment News,The Indian Express

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস দুই কঠিন প্রতিদ্বন্দ্বী দল। আর এই দুই দলের হয়েই খেলেছেন হরভজন সিং। ২০১৫ সালে এমআই এবং সিএসকে-র মধ্যে একটি খেলা চলাকালীন হরভজন সিং ধোনিকে আউট করেছিলেন।

৫) পীযূষ চাওলা

IPL Auction: Dhoni Has a Great Relationship With Chawla, Says CSK Coach  Fleming

আইপিএল ২০২০ নিলামের সময় পীযূষ চাওলাকে কিনে নেয় সিএসকে। এর আগে তিনি কেকেআর এবং কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলতেন। ২০১৮ সালে কেকেআর ও সিএসকে মুখোমুখি হলে পীযূষ চাওলা ধোনির উইকেট নিয়েছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top