Connect with us

Offbeat

চোখের মণির রং বলে দিতে পারে আপনার স্বভাবের এই দিকগুলি

কথাতেই আছে চোখ নাকি মনের আয়না। চোখ দ্বারা আমরা অনেক সময় মনের কথা বলে থাকি। মুখে না বললেও চোখ দিয়েও অনেক কিছু বুঝিয়ে দেওয়া যায়। যেমন পছন্দের রং এর মাধ্যমে মানুষের স্বভাব বলে দেওয়া যায়, ঠিক তেমনি চোখের মণির রং দেখেও বলে দেওয়া যায়। বিভিন্ন রং এর প্রকারভেদ এর উপর নির্ভর করে এক একজনের স্বভাবগত বৈশিষ্ট্য। 

এবার দেখে নেয়া যাক, চোখের মণির রং অনুযায়ী মানুষের স্বভাব কেমন হয় –

বাদামী:

The Anatomy of the Eye and How It Works

যাদের চোখের মণির রং বাদামী রঙের হয়ে থাকে তারা অত্যন্ত সংবেদনশীল প্রকৃতির হন। এদের বন্ধুর সংখ্যা খুব বেশি হয় এবং বন্ধুত্ব করার প্রবণতাটাও অনেকটাই বেশি। এরা খুব সহজে সকলকে মানিয়ে নিতে পছন্দ করেন, তাই সবার কাছে আকর্ষণীয় হয়ে ওঠে। তাদের স্বভাবে একটু জেদি হলেও সবাইকে নিয়ে এগিয়ে চলার ক্ষমতা থাকে।

নীল:

Blue eyes: Is everyone with blue eyes related?

যে সকল ব্যক্তির চোখের মণির রং নীল রঙের হয়ে থাকে তারা আকর্ষণীয় এবং অপরূপ সুন্দর হন। তাদের স্বভাবের কথা বললে এরা ছোটবেলা থেকেই খুবই লাজুক প্রকৃতির হয়ে থাকে। তবে এরা মানসিক কষ্ট কিছুতেই সহ্য করতে পারে না অল্পতেই কেঁদে ফেলেন। বিশেষ করে আবেগপ্রবন হওয়ায় সামান্য কারণেই দুঃখ পেয়ে থাকেন।

সবুজ:

Green Eyed Brunettes Wallpapers - Wallpaper Cave

 

বিশ্বে খুব কম সংখ্যকই মানুষের চোখের মণির রং সবুজ রঙের হয়ে থাকে। এই প্রকার মানুষেরা অত্যন্ত সৃজনশীল প্রকৃতির হয়। এছাড়া এরা বাস্তবের সাথে লড়াই করে বাঁচে এবং জীবনের যেকোনো সমস্যার সমাধান করতেও সক্ষম।

ধূসর:

What every pregnant woman needs to know about her eyes | Fox News

যাদের চোখের মণির রং ধূসর রঙের হয়ে থাকে তারা বেশিরভাগ নিজস্ব সীমার মধ্যে থাকতে পছন্দ করেন। এরা নিজস্ব সীমা থাকে বেরিয়ে আসতে চান না এবং মিলেমিশে কাজ করতে সক্ষম। তবে অন্যান্য মানুষের পক্ষে এদের মন বোঝা খুবই কঠিন।

কালো:

Persian Eyes | Niqab eyes, Gorgeous eyes, Stunning eyes

এরা মানুষের খুবই বিশ্বাসযোগ্য এবং দায়িত্বশীল হয়ে থাকেন। এরা যে কোন কাজের জন্য কঠোর পরিশ্রম করে তবে সহজে প্রেমে পড়ে না আর যদি প্রেমে পড়ে যান তাহলে তাঁর প্রতি খুবই নিষ্ঠাবান হয়ে থাকেন। এই প্রকার মানুষের মধ্যে ধার্মিকভাব বিরাজমান করে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top