Connect with us

Cricket

অভিষেক টেস্ট সেঞ্চুরিটি ক্যারিয়ারের শেষ সেঞ্চুরি হয়ে যায় এই ৮ ভারতীয় ব্যাটসম্যানের

প্রতিটি ক্রিকেটারের দেশের হয়ে টেস্ট খেলার স্বপ্ন থাকে। তবে সুযোগ পেয়ে অভিষেক টেস্টেই যদি সেঞ্চুরি হাঁকান, সেটাকে স্বপ্নপূরণ হওয়া বলে। এখনও পর্যন্ত ১৪ জন ভারতীয় ব্যাটসম্যান অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন, তবে এদের মধ্যে এমন ৮ জন খেলোয়াড় রয়েছেন যাদের অভিষেক টেস্ট সেঞ্চুরিটিই ক্যারিয়ারের শেষ সেঞ্চুরি হয়ে যায় অর্থাৎ আর কখনোই সেঞ্চুরি করতে পারেন নি।

👉 চলুন জেনে নেওয়া যাক সেই ৮ ভারতীয় ব্যাটসম্যানের সম্পর্কে –

১) লালা অমরনাথ:

Rajkumar Hirani approached for biopic on cricketer Lala Amarnath ...
ভারতের প্রথম টেস্ট সেঞ্চুরি করা ব্যাটসম্যান হলেন লালা অমরনাথ। যিনি অভিষেক টেস্টে ১১৮ রানের ইনিংস খেলেছিলেন। কিন্তু এর পরে, পরবর্তী ২৩টি টেস্টে একটিও সেঞ্চুরি করতে পারেননি তিনি। 

২) দীপক শোধান:

DEEPAK SHODHAN : When I met India's oldest living Test cricketer ...
১৯৫২ সালে কলকাতায় তিনি পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি (১১০ রান) করেছিলেন। যদিও দীপক শোধান তার টেস্ট ক্যারিয়ারে মাত্র তিনটি টেস্ট ম্যাচ খেলেছিলেন।

৩) এজি কৃপাল সিং:

3 - AG Kripal Singh
এজি কৃপাল সিং তার টেস্ট ক্যারিয়ারে ১৪ টি টেস্ট ম্যাচ খেলেন। ১৯৫৫ সালে হায়দরাবাদে তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১০০ রানে অপরাজিত ছিলেন। এরপর আর কখনও টেস্ট সেঞ্চুরি করতে পারেননি। 

৪) আব্বাস আলী বেগ: 

Magic Moments of Indian tours to England Part 5 of 16 – Abbas Ali ...
আব্বাস আলী বেগ তার টেস্ট ক্যারিয়ারে ১০টি টেস্ট ম্যাচ খেলেন। ১৯৫৯ সালে ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে তিনি প্রথম টেস্ট সেঞ্চুরি (১১২ রান) করেছিলেন। এরপর একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেননি।

৫) হনুমন্ত সিং:

Hanumant Singh Photos - Get 's Latest Images | ESPNcricinfo.com
হনুমন্ত সিং তার টেস্ট ক্যারিয়ারে মোট ১৪টি ম্যাচ খেলেন। ১৯৬৪ সালে তিনি ইংল্যান্ডের বিপক্ষে দিল্লি টেস্টে অভিষেক সেঞ্চুরি (১০৫ রান) করেছিলেন এবং এটি তার ক্যারিয়ারের শেষ সেঞ্চুরি হয়।

৬) সুরিন্দর অমরনাথ: 

Watch Surinder Amarnath at Torquay CC online - BFI Player
১৯৭৬ সালে সুরিন্দর অমরনাথ নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে ১২৪ রান করেছিলেন। এর পরে তিনি ১০টি টেস্ট ম্যাচ খেলেন, কিন্তু সেঞ্চুরি হাঁকাতে ব্যর্থ হন।

৭) প্রভিন আমরে: 

Pravin Amre Applies for the Position of India Batting Coach ...
১৯৯৯ সালে তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ১০৩ রান করেছিলেন। এর পরে প্রভিন আমরে ১০টি টেস্ট ম্যাচ খেলেও কোনও সেঞ্চুরি করতে পারেনি। 

৮) সুরেশ রায়না: 

Suresh Raina turns 32: Ten interesting facts about India's T20 ...

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতীয় বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। ২০১০ সালে শ্রীলংকার বিরুদ্ধে অভিষেক টেস্টে সেঞ্চুরি (১২০) হাঁকিয়েছিলেন, কিন্তু এরপরে ১৭টি টেস্ট খেলেন তবে অভিষেক সেঞ্চুরিটি তার ক্যারিয়ারের শেষ সেঞ্চুরি হয়ে যায়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top