Connect with us

Cricket

২০২০ আইপিএলে অবিক্রীত খেলোয়াড়দের নিয়ে গঠিত হলো সেরা একাদশ

আগামী মাসে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বের সবচেয়ে সেরা টি-টোয়েন্টি লিগ আইপিএল। তৃতীয়বারের মতো ভারতবর্ষের বাইরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে এই জনপ্রিয় লিগ। ১৩তম আইপিএল না হওয়ার সম্ভাবনা বেশি ছিল, তবে বিসিসিআইয়ের মোটা অংকের আর্থিক ক্ষয়ক্ষতির কথা ভেবেই দর্শক ছাড়াই এই লিগ চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

IPL receives 'in principle' permission from Indian government to ...

তবে এবারের আইপিএল নিলামের সময় কয়েকজন টি-টোয়েন্টির দুর্দান্ত খেলোয়ার দুর্ভাগ্যবশত অবিক্রীত থেকে গেছেন। এখন সেইসকল খেলোয়াড়দের নিয়েও যদি দল গঠন করা যায় তাহলে বিপক্ষ দলকেও পরাজিত করার ক্ষমতা রয়েছে তাদের।

চলুন দেখে নেওয়া যাক, ২০২০ আইপিএলে অবিক্রীত খেলোয়াড়দের নিয়ে গঠিত হওয়া সেরা একাদশ –

ওপেনার: এভিন লুইস (MI) ও মার্টিন গাপটিল (SRH)

Trent Boult and Colin Munro end IPL dream of Kane Williamson and ...

মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন ওপেনার কুইন্টন ডি ককের জন্য এভিন লুইস দলে জায়গা করতে ব্যর্থ হয়েছেন। এদিকে সানরাইজ হায়দ্রাবাদ দলে জায়গা হয়নি মার্টিন গাপটিলের জনি বেয়ারস্টোর জন্য।

মিডল অর্ডার: কলিন মুনরো (DC), কলিন ইনগ্রাম (DC) এবং ইউসুফ পাঠান (SRH)

IPL 2019: Irfan Pathan Defends his Under Fire Brother Yusuf Pathan

টি-টোয়েন্টির তিন মহান ক্রিকেটারের বড় বড় অবদান থাকলেও তারা ব্যর্থ হয়েছেন গত বারের আইপিএলে। যে কারণে কোনো ফ্র্যাঞ্চাইজি তাদের নিতে আগ্রহ দেখাননি।

উইকেট-রক্ষক: হেনরিখ ক্লাসেন (RCB)

M49: RCB vs RR – Heinrich Klaasen Wicket

ঘরোয়া ক্রিকেটে হোক বা দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে বিধ্বংসী ব্যাটসম্যান হয়ে উঠেছেন হেনরিখ ক্লাসেন। দুর্ভাগ্যবশত এবারের আইপিএলে তিনি অবিক্রীত রয়ে গেলেন।

অলরাউন্ডার: বেন কাটিং (MI) ও কলিন ডি গ্র্যান্ডহোম (RCB)

Ben Cutting's rapid 37 goes in vain

গতবারের আইপিএলে বেন কাটিং ও কলিন ডি গ্র্যান্ডহোম তাদের ফ্র্যাঞ্চাইজির হয়ে তেমন কিছুই করতে পারেননি, সম্ভবত এই কারনেই তারা অবিক্রীত থেকে গেছেন।

বোলার: ইস সোধি (RR), টিম সাউদি (RCB) এবং মুস্তাফিজুর রহমান (SRH)

Tim Southee's impressive 3-wicket haul

অবিক্রীত থাকা বোলারদের তালিকায় রয়েছেন, দুর্দান্ত খেলোয়ার। যারা নিজের দেশে হয় বহু ম্যাচ জিততে সহায়তা করেছেন। কিন্তু গতবারের আইপিএলে পারফরম্যান্স ভালো না থাকায় কোন দল তাদের কিনতে আগ্রহী হয়নি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top