Connect with us

Cricket

রিকি পন্টিং জানিয়েছেন, মহেন্দ্র সিং ধোনি কেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক

অস্ট্রেলিয়াকে টানা দু’বার বিশ্বকাপ জেতানো রিকি পন্টিং বিশ্বাস করেন যে মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসাবে যা করতে পেরেছিলেন তা তিনি পারেন নি। ধোনি বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি তিনটিই আইসিসি ট্রফি জিতেছেন।

When Mahendra Singh Dhoni stole the show with his bat

প্রাক্তন ভারতীয় অধিনায়ক ধোনি সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। ধোনি তার ইনস্টাগ্রামে লিখেছিলেন, “আপনাদের ভালবাসা এবং সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। আমাকে সন্ধ্যা ৭টা ২৯ মিনিট থেকে অবসর হিসেবে ধরে নেবেন।”

এদিন অস্ট্রেলিয়ার অফিশিয়াল ক্রিকেট ওয়েবসাইটকে রিকি পন্টিং জানিয়েছেন যে, “তিনি (ধোনি) কখনই তার অনুভূতিগুলোকে প্রকাশ করতে দেন না। এটি একটি ভাল অধিনায়কের লক্ষণ। আমি যখন অধিনায়ক ছিলাম, তখন আমিও এটি করার অনেক চেষ্টা করেছি, তবে আমি তা করতে পারিনি।” 

I could never control my emotions like Dhoni," Ricky Ponting ...

তিনি আরও বলেন, “ধোনি যখন অধিনায়ক ছিলেন তখন তাঁর বরাবরই মনে হয়েছিল যে ভারতীয় দলটি উঠে যাচ্ছে। তিনি খেলোয়াড়দের চেয়ে ভাল করতে জানতেন। এই কারণেই তাঁর সতীর্থরা তাকে ভালবাসে। আমি ভারতে অনেক সময় কাটিয়েছি, তাই আমি জানি যে তিনি ভারত এবং বিশ্বের প্রতি কতটা শ্রদ্ধাশীল। কঠিন পরিস্থিতিতে ধোনির ভিতরে শান্ত থাকার জন্য একটি বিশেষ গুণ রয়েছে।”  

ধোনির অধীনে চেন্নাই সুপার কিংস এ পর্যন্ত তিনটি আইপিএল শিরোপা জিতেছে। আর এদিকে, রিকি পন্টিং হলেন দিল্লি ক্যাপিটালস আর প্রধান কোচ। আইপিএলের ১৩তম আসরটি আগামি ১৯শে সেপ্টেম্বর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। আইপিএলের সমস্ত ফ্র্যাঞ্চাইজি সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে এবং বর্তমানে তারা পৃথক পৃথক অবস্থায় রয়েছে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top